ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় চোরাই গর্জন কাঠভর্তি গাড়ি ছেড়ে দিয়েছে বনবিভাগ

Chakariapc15-07-17চকরিয়া সংবাদদাতা :

বন বিভাগ কতৃক আটককৃত অর্ধলক্ষ টাকার চোরাই মূল্যবান গর্জন কাঠ চকরিয়ার মালুমঘাটাস্থ ফাঁসিয়াখালী বনরেঞ্জ অফিস থেকে রাতের আধাঁরে ছেড়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তার যোগসাজসে ডুলাহাজারা বনবিটের বনপ্রহরীরা আটককৃত এসব কাঠ মোটা উৎকোচের বিনিময়ে ছেড়ে দিয়েছে।

প্রাপ্ত অভিযোগে জানা গেছে , কক্সবাজার উত্তর বন বিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের অধিন ডুলাহাজারা বনবিটের বন প্রহরী জসিম উদ্দিন, স্পেশাল ডিউটিরত নলবিলা বনবিটের বনপ্রহরী রফিকুল ইসলাম ও রেঞ্জ অফিসের গাড়ি চালক ইয়াছিন ১০ জুলাই সোমবার রাতে মালুমঘাট চা বাগান এলাকা থেকে অর্ধলক্ষ টাকা মূল্যের চোরাই গর্জন কাঠের বড় বল্লি ভর্তি একটি টেম্পু আটক করেন। পরে কাঠ সহ টেম্পু টি মালুমঘাটস্থ ফাঁসিয়াখালী বনরেঞ্জ অফিসে নিয়ে আসেন।

অভিযোগ উঠেছে আটককৃত কাঠ গুলি জব্দ না করে রহস্যজনক ভাবে ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা আবদুল মতিনের যোগসাজসে বনপ্রহরীরা ২০ হাজার টাকা উৎকোচ নিয়ে পরদিন মঙ্গলবার আবারও রাঁতের আধাঁরে চা বাগানস্থ কাঠ চোরাকারবারী মিজানের কাছে ছেড়ে দেয়া হয়।

এ ব্যাপারে কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. ইউচুপের সাথে যোগাযোগ করা হলে তিনি প্রথমে জানান কাঠ আটকের বিষয়টি আমার জানানেই। তবে অভিযোগের সত্যতা পাওয়া গেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এর কিছুক্ষন পর তিনি আবার বলেন কাঠ আটকের বিষয়টি সত্য তবে এ গুলোর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

এদিকে ফাঁসিয়াখালী রেঞ্জকর্মকর্তা আবদুল মতিনের সাথে মোবাইল ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

পাঠকের মতামত: