ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌর শহরে যুবলীগের নাম ভাঙ্গীয়ে জমি জবর-দখলের ঘটনাকে কেন্দ্র করে দু পক্ষের মধ্যে উত্তেজনা

chakaria press club 14-7-17বিশেষ প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়ায় পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেলের বিরুদ্ধে দলীয় ব্যানার টাংগিয়ে কোটি টাকা মূল্যের জমি জবর দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। চকরিয়া পৌরশহরের চিরিঙ্গা সোসাইটি ষ্টেশনে শাহ বোর্ডিং লাগোয়া জমিতে এ দখলবাজির ঘটনাকে কেন্দ্র করে দু পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। চকরিয়া থানা পুলিশ গত ১৩ জুলাই ঘটনাস্থল পরিদর্শন করে এর সত্যতা পেলেও প্রভাবশালী ওই যুবলীগ নেতার বিরুদ্ধে কোন আইনানুগ ব্যবস্থা গ্রহন না করায় তার আপন চাচা আহমদ রেজা চকরিয়া প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে দাবী করেছেন গত ১৩জুলাই ভোর রাতে একদল সশস্ত্র ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে আজিজুল ইসলাম সোহেল পৌর শহরের চিরিংগা মৌজার ৩.৩৪শতক জায়গা জবর দখল করে রাখে।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী আহমদ রেজা আরো বলেন, চকরিয়া পৌরশহরের প্রানকেন্দ্রে চিরিঙ্গা মৌজার বিএস ৯২ খতিয়ানের ৫২৮ ও ৫২৯ দাগাদির আন্দরে ৩.৩৪ শতক জমির উপর বহুতল ভবন নির্মাণ করতে হোয়াইট স্টোন ডেভলপারের সাথে চুক্তিবদ্ধ হন। ইতোমধ্যে নির্মাণ কাজও শুরু করেছেন তিনি। আহমদ রেজা বলেন, তাদের পৈত্রিক ও ক্রয়কৃত জমির একটি অংশে পৌর যুবলীগের সাইনবোর্ড টাঙ্গিয়ে কথিত কার্যালয় পরিচয়ে জবরদখল চেষ্টা করেছেন তাঁর ভাতিজা ও পৌর যুবদলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল । এ নিয়ে ভূক্তভোগী জমি মালিক আহমদ রেজা চকরিয়া থানায় তার ভাতিজা সোহেল ও সোহেলের পিতা নুরুল হক প্রকাশ হাছুমিয়ার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে প্রেক্ষিতে চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে উপ পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেনের নেতৃত্বে সংগীয় পুলিশ ফোর্স নিয়ে সকাল ১০টার দিকে ও বেলা ২টায় ঘটনাস্থলে পরিদর্শন করে ঘটনার সত্যতা পান। এসময় পুলিশ দখলবাজদের স্থাপনা নির্মাণে বাধা দিলে পুলিশের উপস্থিতিতে জমির মালিক আহমদ রেজাসহ অপরাপর জায়গার মালিকগনকে প্রাণে হত্যাসহ নানাভাবে হুমকি প্রদর্শন করেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ তুলেন। আহমদ রেজা আরো অভিযোগ করেন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক বিভিন্ন সময়ে দলের নাম ভাঙ্গিয়ে ওই জায়গা জবর দখলে নিতে চেষ্টা চালায়। জায়গা জবর দখলে ব্যর্থ হয়ে সোহেল পৌর যুবলীগের কথিত কার্যালয়ের নাম ব্যবহার করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্মলিত নানা ধরণের ফেস্টুন লাগিয়ে জবর দখলে মেতে উঠেন। বর্তমানে তিনিসহ জমি মালিকগন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে সংবাদ সম্মেলনে দাবী করেন। এনিয়ে তিনি সংশ্লিষ্ট প্রশাসন ও উর্ধ্বতন রাজনৈতিক নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন।
অপরদিকে চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু ও চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন জানিয়েছেন, চিরিংগা শহরের উল্লেখিত স্থানে চকরিয়া পৌর যুবলীগের কোন ধরণের কার্যালয় তাদের নেই বলে দাবী করেন। তাদের দলীয় মূল কার্যালয় উপজেলা সড়কের মধ্য চকরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে। তারা দলীয় কার্যালয় নিয়ে কাউকে বিভ্রান্ত না হওয়ার আহবান জানান।##

 

পাঠকের মতামত: