ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় আন্তজেলা ডাকাত সর্দার বেলালের গুলিবিদ্ধ লাশসহ অস্ত্র ও গুলি উদ্ধার

BALELনিজস্ব প্রতিবেদক ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার আন্তজেলা ডাকাত সর্দার ১৬ মামলার পলাতক আসামী চিংড়ী জোন এলাকার ত্রাস মোহাম্মদ বেলাল প্রকাশ লম্বা বেলাল (৪০) এর গুলিবিদ্ধ লাশ গতকাল ১৩ জুলাই রাত আনুমানিক ১টার দিকে চকরিয়া-লাম-আলীকদম সড়কের কুমারী ব্রীজ সংলগ্ন পাহাড়ী এলাকা থেকে উদ্ধার করেছে চকরিয়া থানা পুলিশ।
চকরিয়া থানা পুলিশ স্থানীয় সংবাদিকদের কাছে প্রেস রিলিজ দিয়ে দাবী করেছে, ডাকাত দলের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অন্ত:কোন্দলের জের ধরে ডাকাত বেলাল ওইস্থানে গুলিবিদ্ধ হয়ে আহত হওয়ার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে চকরিয়া সরকারী হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষাণা করে। নিহত ডাকাত বেলাল ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী মিটাছড়ি এলাকার মৃত মোহাম্মদ আলী প্রকাশ জাফর আলমের পুত্র। ঘটনাস্থল থেকে পুলিশ ২ টি দেশীয় তৈরী অস্ত্র, ৪ রাউন্ড র্কাতুজ এবং ৩ টি খালি খোসা উদ্ধার করেছে। বেলালের বিরুদ্ধে ডাকাতি, অস্ত্র, অপহরণ সহ নানা অপরাধে ১৬ টি মামলা রয়েছে বলে জানান পুলিশ। এসব মামলা বিদ্যমান থাকা সত্বেও ডজন খানেক ডাকাত নিয়ে একটি ডাকাত বাহিনী গঠন করে নির্বিঘেœ ডাকাতি করে আসছিল ওই ডাকাত সর্দার বেলাল। তার ডাকাতির প্রধান তার্গেট ছিল চিংড়ী জোন এলাকার।
ঘটনার তদন্তকারী কর্মকর্তা এস আই মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, নিহত বেলালের লাশ কক্সবাজার জেলা মর্গে পাঠানো হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
নিহত বেলালের পরিবারের পক্ষ থেকে বেলাল নিহত হওয়ার ব্যাপারে ভিন্ন তথ্য দিলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা থানায় কোন লিখিত অভিযোগ দেয়নি। এলাকাবাসী জানান, বেলাল একজন আন্তজেলা ডাকাত সর্দার। তার বাহিনীর অত্যাচারে চিংড়ী চাষীদের রাতের ঘুম ছিলনা।

চকরিয়ায় দায়িত্বরত সহকারি পুলিশ সুপার কাজি মতিউর রহমান জানান, দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বেলালের মৃতদেহ উদ্ধার করে। এসময় আশ-পাশ থেকে পাওয়া যায় অস্ত্র ও গুলি। নিহতের শরীরে গুলির চিহ্নের পাশাপাশি গলায় ধারালো ছুরির আঘাতও রয়েছে। মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট আইন মামলার প্রস্তুতি চলছে।

পাঠকের মতামত: