ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

টাকা দিয়ে মানুষ কেনা যায়: কিন্তু আওয়ামী লীগের আর্দশিক নেতাকর্মীদেরকে কোনদিন কেনা যাবে না -চকরিয়ায় আওয়ামী লীগের সভায় বক্তারা

vvএম.জিয়াবুল হক, চকরিয়া :::

কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহসভাপতি, কেন্দ্রীয় কৃষলীগের যুগ্ম সম্পাদক ও চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম বলেছেন; যারা দলকে কুক্ষিগত করে আখের গোচা”েছন, স্বার্থ হাসিলের জন্য জেলা আওয়ামীলীগকে অবজ্ঞা, আমান্য ও অমর্যদা করছেন তারাই মূলত জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে ম্লান করে দিচ্ছেন। তাদের কারনেই আওয়ামীলীগের সুনাম ক্ষুন্ন হ”েছ। যারা আওয়ামীলীগকে প্রশ্নবিদ্ধ করছে তাদের চিহ্নিত করতে হবে। যারা তাদের সাথে চলছে, ঘুরছে তাদেরকেও ছাড় দেয়া হবে না। তিনি বলেন, নদীর গতি পথে বাঁধ দিলে যেভাবে পানির ¯্রােত বাঁধাগ্রস্থ হয়ে দু’কুল উপচে বন্যা হয়, এলাকা ক্ষতিগ্র¯’ হয়, তেমনি দলকে নীতি আদর্শের মধ্যদিয়ে চলতে না দিলে দলক্ষতিগ্রস্থ হবে। টাকা দিয়ে মানুষ ভাড়া করা যায়, কিন্তু টাকা দিয়ে আদর্শিক আওয়ামীলীগ নেতাকর্মীদের কোনদিন কেনা যাবে না।

তিনি বলেন, চরিত্র দিয়ে, ভালবাসা দিয়ে, আন্তরিকতা, উন্নয়ন ও নীতি আদর্শ দিয়ে মানুষের মন জয় করতে হবে। ‘ভোট দিতে হবে না, ছিড়ে নেব’ এসব কথা যারা বলে বেড়ায় তাদেরকে জনগন প্রত্যাখ্যান করেছেন বলেই এসব আবুলতাবুল কথা বলেন। তাদের এসব কথা আওয়ামীলীগের কথা হতে পারে না। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আগামী নির্বাচনে চকরিয়া পেকুয়ার আসন শেখ হাসিনাকে উপহার দিতে হবে। তিনি শনিবার ২৪ জুন বিকালে চকরিয়া পৌর সভার লামার চিরিঙ্গায় জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক খালেদ মাহমুদ মিতুনের উদ্যোগে তার বাস ভবনে আওয়ামীলীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, ইফতার পার্টি ও আওয়ামীলীগ নেতাকর্মীদের বিশাল মিলন মেলায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক খালেদ মাহমুদ মিতুনের সভাপতিত্বে ও চকরিয়া প্রেসক্লাবের সহসভাপতি সাংবাদিক কেএম নাছির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক, জেলা পরিষদের সদস্য লায়ন কমরুদ্দিন আহমেদ, জেলা আওয়ামীলীগের সদস্য আবু হেনা মোস্তফা কামাল, জেলা আওয়ামীলীগের সদস্য, বরইতলীর সাবেক সফল ইউপি চেয়ারম্যান এটিএম জিয়া উদ্দিন চৌধুরী জিয়া, জেলা আওয়ামীলীগের সদস্য, সাবেক ছাত্র নেতা আমিনুর রশিদ দুলাল, জেলা আওয়ামীলীগের সদস্য সাবেক ছাত্রনেতা মিজানুর রহমান, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি, চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলাম, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ফজলুল করিম সাঈদী, সহসভাপতি ছৈয়দ আলম কমিশনার, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি চেয়ারম্যান শহীদুল্লাহ বিএ, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, যুগ্ম সম্পাদক চেয়ারম্যান আজিমুল হক, চকরিয়া পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সহসভাপতি ওয়ালিদ মিলটন, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের নেতা আবু মুছা(দুবাই), বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাহাব উদ্দিন, পেকুয়া উপজেলা শ্রমিক লীগের সভাপতি এইচ এম নুরুল আবছার, চকরিয়া সে”ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেব নাথ, পেকুয়া উপজেলা সে”ছাসেবকলীগের শাহাদাৎ হোসেন, চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, সাধারণ সম্পাদক কাইছার উদ্দিন কছির, ছাত্রলীগের সাবেক সভাপতি আমির উদ্দিন বুলবুল, ইউনিয়ন আওয়ামীলীগ নেতাদের মধ্যে কৈয়ারবিলের জাফর আলম সিকদার, আতিকুল ইসলাম হানু, হারবাংয়ের আজিম উদ্দিন, কোনাখালীর মোক্তার আহমদ, লক্ষ্যারচরের কবির আহমদ, আবছার উদ্দিন মাহমুদ, পহরচাঁদার সেলিম বাহাদুর, পৌরসভার আমির হোসেন আমু, যুবলীগের নেতা কাউন্সিলর মুজিবুল হক, কৃষলীগের পৌর সম্পাদক আবদুল্লাহ আল ফারুক লোটাস, যুবলীগ নেতা নজরুল ইসলাম, আইয়ুব খান মিন্টু, যুবলীগ নেতা শহীদুল ইসলাম রাসেল, রেফায়েত হোসেন সিকদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মিটু, পৌর ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, সম্পাদক পারভেজ, মাতামুহুরী ছাত্রলীগের সভাপতি হুমাইয়ুন কবির, সম্পাদক বেলাল উদ্দিন প্রমুখ।

পাঠকের মতামত: