ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

সাবধান! রাস্তায় সালাম পার্টি

অনলাইন ডেস্ক  :::chinotai

মলম পার্টি, ঝাপটা পার্টি- অনেক নাম ছিনতাইকারীদের। এবার বেরিয়েছে সালাম পার্টি। এরা আগেও ছিল। তবে ঈদে-চাঁদে এদের তৎপরতা বেড়ে যায়। এই সালাম পার্টি এখন রাস্তায় ফের তৎপর। সুযোগের অপেক্ষায় থাকে। প্রথমে সালাম, তারপর কাছে আসা পরে ছিনতাই। গতকাল এরকম সালাম পার্টির কবলে পড়েছেন একজন। নগরীর পুরনো চান্দগাঁও থানার কাছে অভিনব কৌশলের এই ছিনতাইয়ের শিকার হয়েছেন এবি ব্যাংক হাটহাজারী শাখার ব্যবস্থাপক এএসএম মেজবাহউদ্দিন। ছিনতাইকারীরা তার কাছ থেকে নগদ ৫ হাজার টাকা, মোবাইল সেট ও পকেটে থাকা গুরুত্বপূর্ণ কিছু কাগজপত্র নিয়ে সটকে পড়ে।

ছিনতাইয়ের শিকার ব্যাংক কর্মকর্তা মেজবাহউদ্দিন জানান, ইফতারের আগে সন্ধ্যা ৬টার দিকে জরুরি প্রয়োজনে বহদ্দারহাট থেকে রিকশা নিয়ে পুরনো চান্দগাঁও থানা এলাকার এক আত্মীয়ের বাসায় যাচ্ছিলেন তিনি। রিকশাটি স্বাধীনতা পার্ক অতিক্রম করে একটু সামনে গেলে পাশের একটি রিকশা থেকে এক ব্যক্তি প্রথমে তাকে সালাম দিয়ে কুশলাদি জিজ্ঞেস করে। এক পর্যায়ে রিকশার ওই যাত্রী সামনে এসে হাত মেলান, নিজেকে এক দাগী সন্ত্রাসীর সহযোগী হিসাবে পরিচয় দেন। অপর পাশ থেকে আরো দুইজন এসে তাকে ঘিরে ধরে। অস্ত্রের ভয় দেখিয়ে প্রথমে ৫শ’ টাকা দাবি করলেও পরে মানিব্যাগসহ টাকা, মোবাইল সেট ও পকেটের অন্যান্য কাগজপত্র ছিনিয়ে নিয়ে চলে যায়।

উল্লেখ্য গত সপ্তাহে ওই এলাকায় একই কায়দার ছিনতাইয়ের শিকার হন দৈনিক প্রথম আলোর সার্কুলেশন বিভাগের কর্মকর্তা মাহবুবুর রহমান।

পাঠকের মতামত: