ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ার একাধিক মামলার আসামী আলমগীর গ্রেফতার

xxxমিজবাউল হক:

চকরিয়ার দূধর্ষ যুবদল ক্যাডার একাধিক মামলার আসামী আলমগীর (২৮) কে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার গভীর রাত তিনটার দিকে সাহারবিল ইউনিয়নের কোরালখালী এলাকায় একব্যক্তির জমি দখলের সময় তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে গাড়ি ভাঙচুর, ডাকাতি, নাশকতা, অপহরণ, সন্ত্রাসী কর্মকান্ড সহ নানা অপরাধের অভিযোগে ১২টি মামলা রয়েছে। সে উপজেলার সাহারবিল ইউনিয়নের কোরালখালী এলাকার মৃত নুরুল আমিনের পুত্র।

পুলিশ সুত্রে জানা গেছে, সরকার বিরোধী হরতাল-অবরোধে যুবদল ক্যাডার মো আলমগীরের নেতৃত্বে যুবদল মাঠে সক্রিয় ভুমিকা রাখে। সে সময় একাধিক সহিংতার ঘটনা ঘটে। আর এ কারনেই তখন থেকেই পুলিশ তাকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছিল। তবে তিনি আত্মগোপনে থেকেই রাজনৈতিক বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করছিলেন।

পুলিশ জানান, আলমগীরের বিরুদ্ধে ভাংচুর, নাশকতা, অগ্নিসংযোগ ছাড়াও বিভিন্ন অভিযোগ রয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করলে আরও একাধিক সহিংস ঘটনার সাথে যোগসুত্র পাওয়া যাবে। গতকাল শনিবার গভীর রাতে কোরালখালী স্থানী একব্যক্তির জমি তার নেতৃত্বে দখলের চেষ্ঠা করে। ওইসময় পুলিশ ঘটনাস্থল থেকে গ্রেফতার করেছে। তাকে পুরনো মামলায় জেলহাজতে পাঠানো হয়েছে বলে পুলিশ জানান।

সম্প্রতি আলমগীর চকরিয়া নামক তার ফেইসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে নানাভাবে কঠুক্তি, ব্যাঙ্কাত্মক ও বিষোদগার করেছেন। সরকারের নানা উন্নয়নকেও সমালোচনা করে তার ওয়ালে লিখেছেন। পত্রিকার বিরুদ্ধে কঠোর বাজেভাবে মন্তব্য করেছেন সে।

চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, আলমীগরকে গতকাল গভীর রাতে অন্যেও জমি দখলের চেষ্ঠার সময় গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে বিগত সময় হরতাল চলাকালে ভাংচুর, নাশকতা, সরকারি কাজে বাধা, নাশকতা কর্মকান্ড, ককটেল বিস্ফোরণসহ বিভিন্ন ঘটনায় ৭টি মামলা রয়েছে। এসব মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে। ##

পাঠকের মতামত: