Home » মহেশখালী » মহেশখালীতে ‘মোরা’ মোকাবিলায় প্রস্তুতি, চলছে মাইকিং

মহেশখালীতে ‘মোরা’ মোকাবিলায় প্রস্তুতি, চলছে মাইকিং

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মহেশখালী সংবাদদাতা :
প্রাকৃতিক ঘূূর্ণিঝড় ‘মোরা’ আতংকে মহেশখালী দ্বীপবাসী। পূর্ব মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’ যে কোন সময় কক্সবাজার সহ উপকূলীয় এলাকাতে আঘাত হানতে পারে আবহাওয়া অধিদপ্তরের সংবাদে আতংকে আছে মহেশখালী দ্বীপের সাড়ে ৪ লক্ষ মানুষ। দূর্যোগ মোকাবেলায় প্রস্তুতিমূলক সভা ডেকেছে উপজেলা প্রশাসন। মহেশখালী উপজেলায়  স্থানীয় লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে মাইকিং শুরু করেছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউনিও বিভীষণ কান্তি দাশ, ইউনিয়নের সকল চেয়ারম্যান ও সংশ্লিষ্ট টেক অফিসারদের দায়িত্বপ্রাপ্ত এলাকায় অবস্থান করতে নির্দেশ দিয়েছে। এলাকা ভিত্তিক স্কুল কাম সাইক্লোন শেল্টারে সংশ্লিষ্ট প্রধান শিক্ষকগণকে স্থানীয় লোকজন আশ্রয় নিতে খুলে দেওয়ার জন্য নির্দেশনা দিয়েছে। একই সাথে ভবিষ্যতে জন্য বিভিন্ন বাজারের ব্যবসায়ীদের শুকনো খাবার, চিড়া, মুড়ি, গুড, দিয়াশলাই, মোমবাদি মওজুদ রাখার জন্য নির্দেশ দিয়েছে। মহেশখালী উপজেলা কর্মরত স্বেচ্ছাসেবী সংগঠন রেডক্রিসেন্ট, সিপিপি ও এনজিও সংস্থাদের এলাকাভিত্তিক সিগন্যাল প্রচারের ও নিরাপদে সরিয়ে নেওয়ার কাজে সহায়তার আহবান জানান।
দূর্যোগ মোকাবেলায় ইউনিয় ভিত্তিক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা হলেন রুপজ খীসা, পজীব কর্মকর্তা -মাতারবাড়ী, ফরিদুল আলম, আনসার ভিডিপি কর্মকর্তা -ধলঘাটা, শামশুল আলম, কৃষি কর্মকর্তা-কালারমারছড়া, মাসুদ কুতুবী -সমবায় কর্মকর্তা- শাপলাপুর, ফজলুল করিম, মাধ্যমিক শিক্ষা অফিসার- হোয়ানক,নিরেন্দ্র চন্দ্র পাল, যুব উন্নয়ন কর্মকর্তা-বড় মহেশখালী,খন্দাকার গিয়াস উদ্দিন রেঞ্জ অফিসার- ছোট মহেশখালী, নছরুল্লাহ আল মাহমুদ, সমাজ সেবা অফিসার- মহেশখালী পৌরসভা। উপজেলা কন্ট্রোল রুম ফোন নং- ০৩৪২৪৭৪২৫৬/০১৭৩৩৩৭৩২২৯।
মহেশখালী উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও বিভীষণ কান্তি দাশ জানান। আবহাওয়া অফিসের সিগন্যাল পাওয়ার সাথে সাথে নিরাপদে সরিয়ে নিতে স্থানীয় চেয়ারম্যানগণকে নির্দেশ দেওয়া হয়েছে দূর্যোগ মোকাবেলায় প্রশাসনিক প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। নিচু এলাকার লোকজনকে নিরাপদ আশ্রয়ে গ্রহণের জন্য আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা থেকে বাদ পড়লেন জেসিয়া

It's only fair to share...000মিস ওয়ার্ল্ডের ৬৭ তম আসরের সেমিফাইনাল থেকে বাদ পড়লেন বাংলাদেশ থেকে ...