ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ছিনতাই করা মিনিবাস অকেজো অস্থায় ৬৪ দিন পর উদ্ধার

চকরিয়া প্রতিনিধি ::uddar
চকরিয়া পৌরবাস টার্মিনাল থেকে ছিনতাই করে নিয়ে যাওয়া যাত্রীবাহি মিনিবাসটি দীর্ঘ ৬৪দিন পরে অকেজো অবস্থায় পুলিশ অভিযান চালিয়ে উদ্ধার করেছে।  ১৪ মে বিকাল সাড়ে ৫ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ছিদ্দিক ফিলিং ষ্টেশনের পিছনর সিএনজি গ্যাস সংলগ্ন গোপন আস্থানা থেকে উদ্ধার করেছে। উদ্ধারকৃত গাড়ির মালিক নিজপানখালী এলাকার হেলাল উদ্দিনের নামে বলে জানা গেছে।
জানা গেছে, গাড়ির মালিক  (কক্সবাজার ছ- ১১-০০৬২) সরকারী নিয়ম মোতাবেক কক্সবাজার টু চকরিয়ায় যাত্রীবাহি গাড়িটি ড্রাইভার দিয়ে যাত্রীপরিবহন সেবা দিয়ে আসছিল। গত ১০ মার্চ বিকালে গাড়িটি যাত্রী নিয়ে কক্সবাজার থেকে চকরিয়া পৌর শহরে যাত্রী নামিয়ে দিয়ে পৌর ফিলিং স্টেশন থেকে তেল ভর্তি করে বাড়ি দিকে যাচ্ছিল। এসময় উপজেলার বহদ্দর কাটা বিএমচর ৪নং ওয়ার্ডের মৃত আবদুল গফ্ফারের পুত্র সাইফুদ্দিন প্রকাশ টেনশন মৌলই গাড়িটি ড্রাইভারকে ভাড়ার কথা বলে তার সাথে থাকা ড্রাইভার আক্তার হোসেন, মিজবাহ উদ্দিনসহ ৫ জনের একটি চিহিৃত গাড়ি চোর সিন্ডিকেট দলের সদস্যরা গাড়িতে উঠে।
তারা গাড়িতে উঠে গাড়ির ড্রাইভারকে ভয়ভীতি দেখিয়ে ড্রাইভারের আসনে আক্তারকে বসিয়ে দিয়ে আমার গাড়ির ড্রাইভার ছাবের ও সহযোগি সাইফুলকে জিম্মী করে দরবেশ কাটা উদ্দেশ্যে গাড়িটি নিয়ে যায়। বিষয়টি ড্রাইভার ছাবের আমাকে (গাড়ির মালিক) কে অবগত করলে আমি আরকান সড়ক পরিবহন  সংগঠনকে সাথে সাথে খবর জানালে পরিবহন সংগঠনের লোকজন গাড়ির খবর জানতে না পারায় গত ১১ এপ্রিল চকরিয়া সিনিয়র জুড়িশিয়াল আদালতে এ সাইফুদ্দীনসহ ৫ জনের বিরুদ্ধে  মামলা দায়ের করি। এ মামলার পরিপেক্ষিতে চকরিয়া থানা পুলিশ গাড়িটি উদ্ধারে বিভিন্নস্থানে তল্লাসী শুরু করে। এর ধরাবাহিকতায় গত ১৪ মে বিকালে পুলিশ গাড়িটি অকেজো অবস্থায় উদ্ধার করে।
উদ্ধারকারী কর্মকর্তা চকরিয়া থানার এসআই কাউচার উদ্দিন চৌধূরী জানায়, আদালতের একটি অভিযোগের ভিত্তিতে বিভিন্ন জায়গায় তল্লাসী চালিয়ে চকরিয়া ছিদ্দিক ফিলিং ষ্টেশনের পিছনে সিএনজি গ্যাস ব্যবসার বাউন্ডেরি থেকে ভূয়া নাম্বার লাগানো (চট্টমেট্টো ছ- ১১-১৯৯৮) গাড়িটি উদ্ধার করা হয়।  তবে গাড়িটি উদ্ধারের সময় ইঞ্জিন, গিয়ারবক্স, মিটার বোর্ডসহ বিভিন্ন মালামাল হীন গাড়িটি সম্পূর্ণ অকেজো অবস্থায় রয়েছে। মালিক উদ্ধার করা গাড়িটি সনাক্ত করে। পরে একটি বিকল্প গাড়ি দিয়ে উদ্ধারকরা গাড়িটি থানায় নিয়ে আসা হয়। ছিনতাইকারীদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যহত রয়েছে।
এ রিপোট লেখা পর্যন্ত উদ্ধারকরা গাড়িটি চকরিয়াথানা পুলিশের হেফাজতে রয়েছে।

পাঠকের মতামত: