ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সোনার দাম কমলো প্রতি ভরিতে ১১৬৬ টাকা

golচকরিয়া নিউজ ডেস্ক :::

টানা কয়েক দফা বৃদ্ধির পর এবার স্বর্ণের দাম কমেছে। আগামীকাল সোমবার থেকে স্বর্ণের নতুন দর কার্যকর হবে।

প্রতি ভরি ২২ ক্যারেটের সোনা (১১.৬৬৪ গ্রাম) বিক্রি হবে ৪৫ হাজার ৮৯৮ টাকা। এর আগে রোববার পর্যন্ত প্রতি ভরি ৪৭ হাজার ৬৪ টাকায় বিক্রি হচ্ছিল।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম কমানোর এই ঘোষণা দিয়েছে। আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কমায় স্থানীয় বাজারে দাম সমন্বয় করা হয়েছে বলে জানিয়েছে সমিতি।

সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম এক হাজার ১৬৬ টাকা কমেছে। এ ছাড়া অন্যান্য মানের স্বর্ণের দামও ভরি প্রতি কমানো হয়েছে ৮১৬ টাকা থেকে ১ হাজার ১০৮ টাকা পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সোমবার থেকে প্রতি ভরি ২১ ক্যারেট সোনা ৪৩ হাজার ৮৫৬ টাকা এবং ১৮ ক্যারেটের সোনা ৩৮ হাজার ৬৬৬ টাকায় বিক্রি হবে।

রোববার পর্যন্ত প্রতি ভরি ২১ ক্যারেট সোনা ৪৪ হাজার ৯৬৫ টাকায় এবং ১৮ ক্যারেটের সোনা ৩৯ হাজার ৪৮৩ টাকায় বিক্রি হচ্ছিল। আর সনাতন পদ্ধতির সোনা বিক্রি হবে ২৪ হাজার ৮৪৪ টাকায়, যা এর আগে ছিল ২৫ হাজার ৬৬০ টাকা।

স্বর্ণের সঙ্গে রুপার দরও ভরিতে কমেছে ৫৮ টাকা। সোমবার থেকে প্রতি ভরি রুপা এক হাজার ৫০ টাকায় বিক্রি হবে। রোববার পর্যন্ত প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছিল এক হাজার ১০৮ টাকায়।

পাঠকের মতামত: