ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ার পাগলির বিল এলাকায় ফের চাঁদাবাজ চক্র সক্রিয়

chadaমনির আহমদ, চকরিয়া অফিস ::
চকরিয়ার পাগলির বিল এলাকায় ফের চাঁদাবাজ চক্র সক্রিয় হয়ে উঠেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পাগলী সড়কের ব্যবসায়ী ও গাড়ী চালকদের কাছ থেকে সামাজিক বনায়নের নার্সারী এলাকায় দাড়ীয়ে দিনে দুপুরে ইচ্ছে মাপিক চাঁদা আদায় করছেন চিহ্নিত একদল ফেরারী আসামী। এ ব্যপারে প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন সচেতন মহল।
জানাযায়, চকরিয়ার ডুলাহাজারা পাগলির বিল এলাকার  বনদস্যু খ্যাত ইনুবাহিনীর প্রধান ইউনুচ মৌলভী  অপহরনকারীদের হাতে নিহত হওয়ার পর পাগলি সড়কের চাঁদা আদায়, অপহরন পুর্বক মুক্তিপন হঠাৎ বন্ধ হয়ে যায়। স্বাভাবিক হয়ে উঠেছিল পাগলি সড়কের ব্যবসায়ী ও পথচারীদের জীবনযাত্রা। কিন্তু কিছুদিন বন্ধ থাকলেও ফের সক্রিয় হয়ে উঠেছে চাঁদাবাজ চক্র।  চিহ্নিত ওই সন্ত্রাসীদের কারনে ফের চিন্তিত হয়ে পড়েছে ব্যবসায়ী ও সচেতন মহল।
এলাকার ব্যবসায়ীরা জানান, ডুলাহাজারার পাগলী সড়ক জীপ ষ্টেশনের ভুঁয়া ডাক্তারের নিয়ন্ত্রনে পাগলী স্কুল পাড়ার দাগী ও ফেরারী আসামী জসিম উদ্দিন ও মাইনুদ্দিন দুই সহোদর ফের বেপরোয়া হয়ে উঠেছে। ডা: আজিজ ও অপর দুই সহোদরের দলে রয়েছে পার্বত্য লামা উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের ২নং জুবাইর, নুরুন্নবী ও আনোয়ার সহ ১২/১৪ জনের একটি সিন্ডিকেট।চিহ্নিত ওই সন্ত্রাসীদের কারনে ফের চিন্তিত হয়ে পড়েছে ব্যবসায়ী ও সচেতন মহল। পাগলী সড়কের ব্যবসায়ী ও গাড়ী চালকদের কাছ থেকে সামাজিক বনায়নের নার্সারী এলাকায় দাড়ীয়ে দিনে দুপুরে ইচ্ছে মাপিক চাঁদা আদায় করছেন চিহ্নিত ওই সন্ত্রাসীরা। এ ব্যপারে প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন সচেতন মহল।

পাঠকের মতামত: