ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বিএনপি নেতার বিরুদ্ধে সওজ এর জায়গা দখলে অভিযোগ

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান প্রতিনিধি ঃlama

বান্দরবানের লামার লাইনঝিরিতে সড়ক ও জনপদ বিভাগের (সওজ) সরকারী জায়গা বিএনপি নেতা কর্তৃক অবৈধ দখলের অভিযোগ উঠেছে। দখলদার মোঃ হানিফ মাইজভান্ডারী বান্দরবান জেলা শ্রমিক দলের সহ-সভাপতি ও সাবেক লামা উপজেলা শ্রমিক দলের সভাপতি বলে জানা যায়।

অফিস সূত্রে জানা গেছে, সড়ক ও জনপদ বিভাগের উপ-সহকারী প্রকৌশলীর কার্যালয় (সড়ক শাখা ১) লামা অফিসের নামে ১০ একর ৮০ শতক জায়গা সরকারী রেকর্ড ভুক্ত আছে। ইতিমধ্যে দোকানঘর, বসতবাড়ি নির্মাণ করে চারপাশে কয়েকজন প্রভাবশালী লোকজন প্রায় দেড় একর জায়গা জোর পূর্বক দখল করে নিয়েছে। নাম প্রকাশ না করা সত্ত্বে সওজ বিভাগের এক কর্মচারী বলেন, দোকান ও বসতবাড়ি নির্মাণ করে সবচেয়ে বেশী জায়গা দখল করেছে লাইনঝিরি এলাকার প্রভাবশালী মোঃ হানিফ মাইজভান্ডারী। তার দখলে প্রায় ৬০ শতক জায়গা রয়েছে। সওজ বিভাগের সাবেক এক কর্মচারী জানান, বিগত সময়ে তার বিরুদ্ধে মামলা করেও জায়গা উদ্ধার করা সম্ভব হয়নি।

এছাড়া পূর্বপাশে নাজিম মোল্লা ১৫ শতক, উত্তর পাশে মাওলানা জাফর উল্লাহ ৫০ শতক, দক্ষিণ-পশ্চিম দিকে মেইন রোডের পাশে দোকান নির্মাণ করে দখলে আছে সোহরাব হোসেন, মালু সওদাগর, জহির উদ্দিন পেশকার, সিরাজুল ইসলাম মুন্সি। অবৈধ দখলদার কেউ এই বিষয়ে বক্তব্য দিতে রাজী হননি।

সড়ক ও জনপদ বিভাগ লামার সুপারভাইজার রবি চাকমা বলেন, বেদখল হয়ে যাওয়া জায়গা উদ্ধারে ৬০ লক্ষ টাকা ব্যয়ে লামা সওজ অফিসের সীমানা প্রাচীর নির্মাণ করা হবে। দখলদাররা প্রভাবশালী হওয়ায় কিছু বলা যায়না। জোর পূর্বক দখলে সত্যতা নিশ্চিত করে সওজ লামা উপ-সহকারী প্রকৌশলী শফিকুল ইসলাম বলেন, আমরা মোখিক ভাবে দখলদারদের জায়গা ছেড়ে দিতে বলেছি। অন্যথায় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মতামত: