ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র ফয়সালকে কুপিয়ে হত্যা

cccশাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥

কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের মাছুয়াখালী এলাকায় জিয়া উদ্দিন ফয়সাল (২০) নামের এক ভার্সিটি পড়–য়া ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে ইয়াবা ব্যবসায়ীরা। ইয়াবা বিক্রিতে বাঁধা দেওয়ার জের ধরেই তাকে হত্যা করা হয়েছে বলে জানা গেছে। রবিবার সন্ধ্যা সাড়ে ৭টায় এ ঘটনা ঘটেছে।

নিহত ছাত্রের স্বজনরা জানান, পিএমখালী মাছুয়াখালী এলাকায় সংঘবদ্ধ ইয়াবা ব্যবসায়ী চক্র প্রতিদিন খুচরা ইয়াবা বিক্রি করে আসছিল। ১৭ এপ্রিল রবিবার সন্ধ্যায়ও তারা প্রকাশ্যে ইয়াবা বিক্রি করছিল। এসময় জিয়াউদ্দিনসহ এলাকার কয়েকজন ছাত্র ইয়াবা বিক্রিতে বাঁধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে ইয়াবা ব্যবসায়ীরা তাদের এলোপাতাড়ি মারধর করে। এক পর্যায়ে অপরাপর ছাত্ররা দ্রুত পালিয়ে আত্মরক্ষা করলেও জিয়া উদ্দিনকে উপযুপরি কুপায় মাদক ব্যবসায়ীরা। এমনকি মাদক ব্যবসায়ীরা কয়েক দফা করে এসে ধারালো অস্ত্র দিয়ে তার পুরো শরীরে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে।

ফায়সাল পিএমখালী ইউনিয়নের মাছুয়াখালী এলাকার নুরুল আনোয়ারের ছেলে এবং কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র এলএলবি ২য় বর্ষের ছাত্র।

স্বজনরা আরো জানান, ঘটনার পর পরই এলাকাবাসী এগিয়ে আসলে মাদক ব্যবসায়ী পালিয়ে যায় এবং রক্তাক্ত অবস্থায় জিয়া উদ্দিন উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসে।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ শাহীন আবদুর রহমান চৌধুরী জানান, রাত ৯টার দিকে রক্তাক্ত ও গুরুতর আহত অবস্থায় জিয়া উদ্দিনকে হাসপাতালে আনা হয়। কিন্তু আনার কিছুক্ষণের মধ্যে তিনি মারা যান।

মেডিকেল অফিসার ডাঃ মোঃ শাহীন আবদুর রহমান চৌধুরী বলেন, তার মাথা, ঘাড়ে, পিটে ও শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের জখম রয়েছে। জখম গুলো খুবই মারাত্মক। এতে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় তিনি মারা যান। ময়না তদন্তের পর আরো বিস্তারিত জানা যাবে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি ( অপারেশন ) মাঈন উদ্দিন জানান, ভার্সিটি ছাত্রের মৃতদেহ পুলিশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। হত্যার ঘটনায় জড়িতদের পুলিশ আটকের চেষ্টা করছে।

পাঠকের মতামত: