Home » রামু » রামুতে রাতের আঁধারে খেতের সব গাছ নিধন: নিঃস্ব কৃষকের আহাজারি…

রামুতে রাতের আঁধারে খেতের সব গাছ নিধন: নিঃস্ব কৃষকের আহাজারি…

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

aaaaসোয়েব সাঈদ, রামু :::

বর্গা নেয়া জমিতে করেছিলেন, করলা ও চিচিঙ্গা চাষ। ফলনও আসতে শুরু করেছে। এমন সময়ে সকালে পরিচর্যা করতে গিয়ে দেখতে পান খেতের সবকটি গাছই ধারালো দা দিয়ে কেটে দেয়া হয়েছে। এদৃশ্য দেখে কেঁদে উঠেন কৃষক মিজানুর রহমান। শুক্রবার রাতে (১৪ এপ্রিল) রাতে রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের খোন্দকারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

খেতের মালিক মিজানুর রহমান পার্শ্ববর্তী লম্বরীপাড়ার মৃত জাফর আলমের ছেলে। তিনি জানিয়েছেন, তাঁর সাথে কারো শত্রুতা নেই। তবে সম্প্রতি ওই জমিতে চলাচলের সময় পার্শ্ববর্তী দু ব্যক্তির সাথে সামান্য কথা কাটাকাটি হয়েছিলো। কারা এতবড় সর্বনাশ করেছে তা তিনি নিশ্চিত করে বলতে পারছেন না।

তিনি আরো জানান, বর্গা নেয়া ২০ শতক জমিতে তিনি করলা ও চিচিঙ্গা চাষ করেছিলেন। এতে তাঁর ৫০ হাজার টাকা খরচ হয়েছে। ফলনও ভালো হয়েছিলো। এ খেত থেকে তিনি এক থেকে দেড় লাখ টাকা পর্যন্ত আয় হতো। কিন্তু পুরো খেতের সব গাছ কেটে দেয়ায় তিনি এখন নিঃস্ব হয়ে পড়েছেন। বিষয়টি তিনি দায়িত্বরত উপ-সহকারি কৃষি কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধিদের জানিয়েছেন বলে জানান। তিনি এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

রামু উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের উপ-সহকারি কৃষি কর্মকর্তা ছোটন কান্তি দে জানিয়েছেন, এ বিষয়ে লিখিত অভিযোগ দেয়ার জন্য কৃষক মিজানুর রহমানকে পরামর্শ দেয়া হয়েছে। লিখিত অভিযোগ পেলেই এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 ##############

 রামু বাজার ব্যবসায়ি সমবায় সমিতির নির্বাচন ১৫ মে

রামু প্রতিনিধি :::

রামু ফকিরা বাজার ব্যবসায়ি বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নির্বাচনের তফসীল ঘোষনা করা হয়েছে। ঘোষিত তফসীল অনুযায়ি আগামী আগামী ১৫ মে নির্বাচনে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। রামু উপজেলা সমবায় অফিসার ও রামু ফকিরা বাজার ব্যবসায়ি বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন কমিটির সভাপতি মো. সলিম উল্লাহ, সদস্য আজিজুল হক মঞ্জু ও জসিম উদ্দিন স্বাক্ষরিত তফসীলে এ তথ্য জানানো হয়েছে।

ঘোষিত তফসীল মতে আগামী ১৬ ও ১৭ এপ্রিল মনোনয়নপত্র বিতরণ, ১৯ এপ্রিল মনোনয়নপত্র দাখিল, ২০ এপ্রিল মনোনয়নপত্র বাছাই ও খসড়া তালিকা প্রকাশ, ২৩ ও ২৪ এপ্রিল মনোনয়ন পত্র বাতিলের বিরুদ্ধে আপত্তি শুনানী, ২৫ হতে ২৭ এপ্রিল আপত্তি বিষয়ে শুনানী ও নিষ্পত্তি, ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার, ২ মে প্রতীক বরাদ্ধ ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ এবং ১৫ মে সমিতি কার্যালয়ে সকাল ১০ টা হতে বিকাল ৩টা পর্যন্ত ভোটগ্রহন এবং ভোট গণনা ও ফলাফল ঘোষনা করা হবে। তফসীল অনুযায়ি সভাপতি, সহ সভাপতি, সম্পাদক পদে একজন করে এবং নয়জন সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নুরুল বশর চৌধুরী কক্সবাজার-২ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন

It's only fair to share...31500কক্সবাজার প্রতিনিধি :: কক্সবাজার জেলা বিএনপি’র সিনিয়র সহ সভাপতি ও সাবেক ...