ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ভূঁয়া আইনজীবি সহকারী আটক

এম নুরুদ্দোজা চকরিয়া::atok,
চকরিয়ায় সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত প্রাঙ্গনের পাশ্ববর্তী এলাকায় থেকে আসা আদালতের বিচার প্রার্থীদেরকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে এক ভূঁয়া আইনজীবি সহকারীকে গ্রেফতার করা হয়েছে।
আদালতে দায়েরকৃত অভিযোগ সূত্রে জানাগেছে, চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের মধ্যমকোনাখালী ৩নং ওয়ার্ড এলাকার আব্দুল মোনাফের পুত্র নূরুল আবছার (৩২), দীর্ঘদিন ধরে আদালত প্রাঙ্গনে আসা বিচার প্রার্থীদের কাছ থেকে কারাগারে আটক ও পুলিশী গ্রেফতারকৃত আসামীদের জামিন ও অপরাধীদেরকে আটক করিয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিয়ে আসছে।
অভিযোগে প্রেক্ষিতে আদালত ওই ব্যক্তিকে সনাক্ত করে আটক করার নির্দেশ দেয়। এর পর চকরিয়া আইনজীবি সমিতি ও আইনজীবি সহকারী সমিতির নেতৃবৃন্দরা নুরুল আবছারকে ধরার জন্য চেষ্টা চালিয়ে আসছিল। এর ধারাবাহিকতায় ১১ এপ্রিল মঙ্গলবার ওই ভুয়া আইনজীবি সহকারী পরিচয়দানকারী নুরুল আবছার কোট প্রাঙ্গনে আসলে আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এড. হাবিব উদ্দিন মিন্টু ও আইনজীবি সহকারী সমিতির সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম মুহিদু ও সদস্য হেলাল উদ্দিনের উপস্থিতিতে ওই নুরুল আবছারকে সনাক্ত করে পুলিশদিয়ে আটক করে। আটক ভুঁয়া আইনজীবি সহকারীর বিরুদ্ধে  আইনজীবি সহকারী মুহিদুল ইসলাম মুহিদ বাদী হয়ে চকরিয়া সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। বর্তমানে ওই ভঁয়া আইনজীবি সহকারীকে ম্যাজিষ্ট্রেট জামানি না মঞ্জুর করে শ্রীঘরে প্রেরণ করেছে। ##

পাঠকের মতামত: