ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

দিগরপানখালী স্কুল চুরির ঘটনায় থানায় মামলা, পুলিশী তদন্ত শুরু (ফলোআপ)

11

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::
চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দিগরপানখালী এলাকায় আইডিয়াল কিল্ডার গার্টেন স্কুলে (এসএ আইডিয়াল স্কুল এন্ড কলেজ) এ গভীর রাতে চুরির ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলা দায়েরের পর চকরিয়া থানার এসআই আনোয়ার হোসেন আজ দুপুরে পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থল তদন্ত করেছে।
স্কুল পরিচালক, শহিদুল ইসলাম সিকদার জানায়, গত ৬ এপ্রিল বৃহস্পতিবার গভীর রাতে একদল চিহিৃত চোরের দল পূর্ব শক্রতার জের ধরে তার স্কুলের অফিসের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে একটি ল্যাপটপ, প্রিন্টার, নগদ টাকা, স্কুলের শিক্ষার্থীদের সাটিফিকেট এবং প্রয়োজনী কাগজপত্র ও নগদ টাকাসহ প্রায় দেড়লাখ টাকার মালামাল নিয়ে যায়। এ ব্যাপারে পরিচালক স্থানীয় চেয়ারম্যান ও কয়েকজন ইউপি সদস্যকে অবগত করে এবং ইউপি সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করান। পরে বিদ্যালয়ের প্রায় ৩শ শিক্ষার্থীর ভবিষৎ চিন্তা করে এবং বিদ্যালয়ের স্বার্থে তিনি চকরিয়া থানায় আইনগত আাশ্রয় গ্রহণ করেন। এর প্রেক্ষিতে চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিনের নির্দেশে থানার এসআই আনোয়ার হোসেন আজ শনিবার দুপুর দেড় টায় একদল পুলিশ সোর্স নিয়ে ঘটনাস্থল তদন্ত করেন।
পরিচালক আরো জানায়, ওই এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান হওয়ার পর একটি পক্ষ ২০০৯ সালে বিদ্যালয়ে অগ্নি সংয়োগ করেন। এর ধারা বাহিকতায় গত ৬ এপ্রিল তার বিদ্যালয়ের অফিসের তালা কেটে বিতরে প্রবেশ করে লুটপাট করে প্রায় দেড় লাখ টাকার মালামাল নিয়ে যায়। এ ব্যাপারে তিনি প্রশাসনের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেন।

পাঠকের মতামত: