ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

একলা পেয়ে প্রতিবন্ধী নারীকে ধর্ষণ

sssমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

পিতা মাতার অনুপস্থিতিতে একলা ঘরে স্বামী পরিত্যাক্ত মানসিক প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণ করেছে বলে জানিয়েছেন ধর্ষিতার মা। ৮ এপ্রিল শনিবার বেলা ১১টায় লামা সদর ইউনিয়নের বৈক্ষমঝিরি এলাকায় এই ঘটনা ঘটে। অপরদিকে ঘটনার দিন রাতে ধর্ষক মোঃ হারুণ (২৭) কে বাচাঁতে বিষয়টি সামাজিক ভাবে মিমাংসার চেষ্টা করা হয় বলে জানায় ভিকটিমের বাবা সাইদুল হক। ধর্ষক বৈক্ষমঝিরি চেয়ারম্যান পাড়া এলাকার আবচার মোল্লার ছেলে।

মানসিক প্রতিবন্ধী বিধবা নারীর মা জানায়, শনিবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর লামার আসেন। তার জনসভায় অংশ নিতে আমরা রুপসীপাড়া বাজারে গেলে বাড়িতে মেয়েটি একা ছিল। এই সুযোগে পার্শ্ববর্তী আবচার মোল্লার ছেলে মোঃ হারুণ তাকে জোর করে ধর্ষণ করে। বিকেলে আমরা বাড়িতে এসে দেখি মেয়েটি পাগলামি করছে। কারণ জানতে চাইলে সে বিস্তারিত ঘটনাটি আমাদের বলে। আমরা সাথে সাথে বিষয়টি ইউপি মেম্বার আব্দু রহমান মনুকে জানাই। রাতে সমাজের গণ্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে মেম্বারের বাড়িতে সামাজিক মিমাংসার জন্য বসে।

৫নং ওয়ার্ডের ইউপি মেম্বার আব্দু রহমান মনু বলেন, মেয়েটি মানসিক প্রতিবন্ধী। তার ২টি সন্তান আছে। স্থানীয় বিচারে ধর্ষক মোঃ হারুণ ধর্ষণের কথা স্বীকার করে। গ্রাম সর্দ্দার বশির কারবারী বলেন, আমি ঘটনাটি শুনে মেম্বার সাহেবকে বিষয়টি আইনী প্রক্রিয়ায় শেষ করতে পরামর্শ দিয়েছি। রাতে মেয়েটি আত্মহত্যার চেয়েছিল। লামা সদর ইউনিয়নের চেয়ারম্যান মিন্টু কুমার সেন বলেন, আমি শনিবার রাতে বিষয়টি শুনেছি। ভিকটিমের মা-বাবাকে আমার কাছে আসতে বলেছি। তারা এখনো আসেনি।

পাঠকের মতামত: