ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সৈকতে কক্সবাজার জেলা ছাত্রলীগের জঙ্গিবাদের বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচি পালন

 aaaaaaপ্রেস বিজ্ঞপ্তি ::

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক ঘোষিত জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। ৫ এপ্রিল সকালে বিশে^র দীর্ঘতম সমূদ্র সৈকতের লাবণী পয়েন্টে জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে এই গণস্বাক্ষর কর্মসূচি” পালন করা হয়। জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরশেদ হোসাইন তানিমের নেতৃত্বে এই কর্মসূচি পালন করা হয়। এতে মাওলানা, বৌদ্ধ ভিক্ষু, কক্সবাজারের বিভিন্ন স্তরের জনসাধারণ, দেশি-বিদেশি পর্যটক এবং ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নিয়ে জঙ্গিবাদকে ঘৃণ্যভাবে প্রত্যাখ্যান করেন। এই সময় সবাই জঙ্গিবাদের বিরুদ্ধে বিভিন্ন ধরণের স্লোগাণও লেখা হয়। জঙ্গিবাদ ধর্মের শত্রু, হঠাও জঙ্গি বাঁচাও দেশ, জঙ্গিবাদ নই শান্তি চাই এধরণের লেখা সংবলিত প্লাকার্ড নিয়ে আসে নেতাকর্মীরা।

এই সময় আরো উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি যথাক্রমে ইসমাঈল সাজ্জাদ, শাহীনুল আলম চৌধুরী, রউফ নেওয়াজ ভুট্টো, আসাদ উল্লাহ সায়েম, কামরুল হাসান সোহাগ, মিজানুর রহমান হিমেল, সাংগঠনিক সম্পাদক যথাক্রমে হাসান ইকবাল রিপন, নাজমুল হাসান সাকিল, দপ্তর সম্পাদক মো. শাহ নিয়াজ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মীর আশরাফ হোসেন বাপ্পী, ক্রীড়া বিষয়ক সম্পাদক শাখাওয়াত হোসেন তূর্য, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক মেহেদী হাসান মুন্না, গণ-শিক্ষা বিষয়ক সম্পাদক শাহেদুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক মইন উদ্দীন, উপ-পাঠাগার সম্পাদক কায়সারুল করিম টিপু, উপ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ইফতেখারুল হাসান টিটু, উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক বিপ্লব মুন্না,সহ-সম্পাদক যথাক্রমে- কফিলউদ্দীন রিপন, হুমায়ন কবীর হিরু, মনসুর আলম, সদস্য যথাক্রমে জিয়াউর রহমান চৌধুরী মার্শাল, ডা. তারেক আদনানসহ জেলা ছাত্রলীগের আওতাধীন বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের বালিয়াড়িতে জঙ্গিবাদ বিরোধী গণস্বাক্ষরে অংশ নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ বলেন- জঙ্গিরা মানুষ হতে পারে না। ওরা দেশ ও জাতির শত্রু। কোন ধর্মে জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়া হয়নি। জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে। আজ জঙ্গীবাদের নামে বিশ্বের বিভিন্ন স্থানে যে ভাবে অমানবিকভাবে মানুষ হত্যা করা হচ্ছে আমি তার তীব্র নিন্দা জানানো হয়। এই জঙ্গি হামলায় যারা নিহত হয়েছে তারা সাধারণ মানুষ। এমনকি যে জঙ্গিরা তাদের হত্যা করছে তারাও তাদের চিনে না, জানে না। তাহলে কেন এই হত্যাকান্ড? কেন এই জঙ্গি তৎপরতা? কিসের জন্য তারা নিরাপরাধ মানুষগুলোকে হত্যা করছে?

৪ এপ্রিল জেলা ছাত্রলীগের আওতাধীন বিভিন্ন উপজেলায়ও জঙ্গিবাদ বিরোধী এই গণস্বাক্ষর কর্মসূচী পালন করা হয়।

পাঠকের মতামত: