ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

টেকনাফ আ.লীগের সংবাদ সম্মেলনে দাবী: বাহারছাড়ায় মৎস্যজীবি লীগের নামে অপকর্ম রোধ করুন

Alig bahar chara 01,04শাহজাহান চৌধুরী শাহীন,  কক্সবাজার ॥

কক্সবাজারের টেকনাফের বাহারছড়া ইউনিয়নে আওয়ামী মৎস্যজীবি লীগের নেতা পরিচয়ে আবু দাউদ নামের এক যুবকের বিরুদ্ধে সরকারী জমি দখল, ভূমি দস্যুতার পাশপাশি নানা অপকর্ম ও অপরাধ করছে বলে অভিযোগ উঠেছে। এই কথিত নেতার এধরনের অপকর্ম বন্ধের দাবীতে গতকাল সকালে টেকনাফের বাহারছড়া ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত এক সংবাদ সম্মেলণ করেন।

সংবাদ সম্মেলণে বাহারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক নুরুল হক অভিযোগ কওে বলেন, আবু দাউদ নামের ওই যুবক কোন সময় আওয়ামী লীগের রাজনীতি সাথে জড়িত ছিলেন না, এবং কোন সময় ছিল না। স্বাধীনতা যুদ্ধকালিন সময় আল বদর বাহিনীর নেতা ছিলেন এই আবু দাউদের পিতা মৌলভী মকসুদ। স্বাধীনতা বিরোধীন ছেলে হঠাৎ করে নিজকে টেকনাফ উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি পরিচয় দিয়ে এলাকায় নানান অপকর্ম শুরু করে। এমনকি আবু দাউদের হাতে আওয়ামী লীগের সাধারণ নেতা-কর্মীরা হয়রানীর শিকার হচ্ছে। কিছু বখাটে ও রোহিঙ্গা যুবক মিলে নানা সন্ত্রাসী কর্মকান্ড, মাদক ব্যবসা, জমি দখল শুরু করেছে।

সংবাদ সম্মেলণে তিনি আরো অভিযোগ করেন, এ আবু দাউদের বিরুদ্ধে ইয়াবা পাচার মামলা নং-জিআর-৫৪৯/১৩, জিআর-১৪১/১২, জিআর-২৫৩/১৪,সিআর-১০৩/১৩ সহ ৬ টির বেশি মামলাও রয়েছে। এতে করে দলের ও প্রধান মন্ত্রীর ভাবমূর্তি চরম ভাবে ক্ষুন্ন হচ্ছে। তাই দল ও দেশের স্বার্থে এ ব্যপারে ব্যবস্থা নেয়ার দাবী জানানো হয় সংবাদ সম্মেলণে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন,বাহার ছড়া আওয়ামী লীগের আহবায়ক নুরুল হক। সম্মেলনে উপস্থিত ছিলেন,বাহারছড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন,সাধারন সম্পাদক আমজাদ হোসেন খোকন, বোট মালিক সমিতির সভাপতি মোহাম্মদ বেলাল, আওয়ামীলীগ নেতা ছৈয়দ হোসেন ও বাহারছড়া ছাত্রলীগ সভাপতি আতিক উল্লাহ প্রমুখ।

প্রসংগ, টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকার কুখ্যাত ডাকাত নুরুল আলমকে ৮টি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র ও ১১ রাউন্ড গুলিসহ আটক করেছে র‌্যাব-৭ এর একটি টীম ২২ মার্চ ভোর ৫টায় আটক করেন। তার মুক্তির দাবী নিয়ে ২৫ মার্চ শনিবার বিকাল ৫ টায় ওই আবু দাউদ এর নেতৃর্ত্বে একদল রোহিঙ্গা যুবক শামলাপুর মেরিন ড্রাইভ রোডের মাথায় মানব বন্ধনের চেষ্টা করে। ঘটনার খবর পেয়ে স্থানীয় লোকজন ওই স্থানে উপস্থিত হলে কথিত মানববন্ধনে অংশ নিতে আসা লোকজন পালিয়ে যায়।

পাঠকের মতামত: