Home » রামু » রামু চৌমুহনী স্টেশন ও আশপাশের সড়ক পরিচ্ছন্ন রাখতে ইউপি চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ

রামু চৌমুহনী স্টেশন ও আশপাশের সড়ক পরিচ্ছন্ন রাখতে ইউপি চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

dddসোয়েব সাঈদ, রামু :::

রামু উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলি বলেছেন, সু স্বাস্থ্যের জন্য পরিস্কার পরিচ্ছন থাকা প্রয়োজন। অধিকাংশ রোগ ময়লা আবর্জনা থেকে ছড়ায়। তাই জনগুরুত্বপূর্ণ স্থানগুলোকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হলে সবাইকে সচেতন হতে হবে। যেখানে সেখানে আবর্জনা না ফেলে নির্দিষ্ট স্থান বা ডাস্টবিনে ময়লা ফেলে তা অন্যত্র সরিয়ে রাখতে হবে।

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উদ্যোগে রামুর সবচেয়ে জনগুরুত্বপূর্ণ ও বাণিজ্যিক এলাকা চৌমুহনী স্টেশনে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

শনিবার (১এপ্রিল) সকাল ১১টায় রামু চৌমুহনী স্টেশনে এ কর্মসূচির উদ্বোধনকালে ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদুল আলম, রামু উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. নিকারুজ্জামান, রামু থানার উপ পরিদর্শক মুকিবুল, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নীতিশ বড়–য়া, ইউপি সদস্য নুর আহমদ, জাফর আলম, কামাল উদ্দিন, সন্তোষ বড়–য়া ও লিটন বড়–য়া লুতু, সংরক্ষিত আসনের ইউপি সদস্য নুর নাহার বেগম ও রাশেদা খানম, চৌমুহনী বণিক সমিতির সদস্য আজিজুল হক আজিজ, যুবলীগ নেতা নবীউল হক আরকান, মেরংলোয়া রহমানিয়া মাদরাসার শিক্ষক মাওলানা আতাউর রহমান ও মাওলানা আবুল ফয়েজ উপস্থিত ছিলেন। পরিস্কার-পরিচ্ছনতা কার্যক্রমের সার্বিক সহযোগিতায় ছিলেন, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব গফুর মিয়া ও রেফারি ওমর ফারুক মাসুম।

ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদুল আলম জানিয়েছেন, ইউনিয়নের পরিষদের উদ্যোগে পরিচ্ছন্নতা কার্যক্রমের আওতায় মাসিক বেতনে দুইজন শ্রমিক নিয়োগ দেয়া হয়েছে। এরা রামু চৌমুহনী স্টেশন এবং চৌমুহনী হতে দক্ষিণে তেমুহনী, পূর্বে চেরাংঘাটা, পশ্চিমে বাইপাস এবং উত্তরপাশে মেরংলোয়া রহমানিয়া মাদরাসা এলাকা পর্যন্ত নিয়মিত পরিস্কার-পরিচ্ছন্ন রাখা এবং ময়লা-আবর্জনা অন্যত্র অপসারণের কাজ করে যাবে।

ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ সূত্রে জানা গেছে, পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে নিয়োগকৃত শ্রমিকদের নির্দিষ্ট পোষাক, ময়লা অপসারণের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম ও ভ্যান গাড়ি দেয়া হয়েছে।

ব্যবসায়িরা জানান, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের এ উদ্যোগ প্রসংশনীয়। অতীতে এমন উদ্যোগ নেয়া হয়নি। যে কারনে চৌমুহনী স্টেশনটি ময়লা-আবর্জনায় ভরপুর ছিলো। এ উদ্যোগ অব্যাহত রাখারও দাবি জানিয়েছেন ব্যবসায়িরা।

 ##################

রামুর জোয়ারিয়ানালায় মাদরাসা গেইট ব্যবসায়ি সমিতির নির্বাচন অনুষ্ঠিত

সোয়েব সাঈদ, রামু :::

রামু উপজেলার জনগুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকা জোয়ারিয়ানালা মাদরাসা গেইট ব্যবসায়ি সমিতির নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। শনিবার (১ এপ্রিল) রামুর রাবার বাগান রেস্ট হাউসে অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি পদে জোয়ারিয়ানালা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোছন সিকদার এবং সাধারণ সম্পাদক পদে বিশিষ্ট ব্যবসায়ি জসিম উদ্দিন নির্বাচিত হয়েছে।

নির্বাচনে ১১২জন ভোটারের মধ্যে ১১০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে সভাপতি পদে বিজয়ী মীর মোশারফ হোছন সিকদার (চেয়ার) পেয়েছেন ৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি যুবলীগ নেতা আনছারুল আলম (আনারস) পেয়েছেন ৪৮ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী জসিম উদ্দিন (চাকা) পেয়েছেন ৭১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি আনছুর আলী (আম) পেয়েছেন ৩৪ ভোট। এরআগে অর্থ সম্পাদক পদে হোমিও চিকিৎসক সালামত কবির বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন।

নির্বাচন পরিচালনা করেন কক্সবাজার জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল, জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, ইউপি সদস্য জসিমুল ইসলাম, মিজানুর রশিদ আমিন রুবেল। নির্বাচন সমন্বয়কারির দায়িত্বে ছিলেন, সমিতির সদস্য ডা. শফিকুল ইসলাম, সোহেল সাঈদ ও দিদারুল আলম।

নির্বাচনে পর্যবেক্ষক ছিলেন, বিশিষ্ট সাংবাদিক নীতিশ বড়–য়া, সোয়েব সাঈদ ও আবদুল মালেক সিকদার। নির্বাচন শেষে প্রতিদ্বন্ধি প্রার্থীরা একে অপরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং সকলে সমিতির উন্নয়নে ভুমিকা রাখার অঙ্গীকার করেন। পরে অতিথি ও সমিতির সদস্যবৃন্দ মধ্যাহ্নভোজে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাফিয়া আলম জেবা : অদম্য এক পিইসি পরীক্ষার্থী লিখছে পা দিয়ে

It's only fair to share...32900কক্সবাজার প্রতিনিধি ::   কক্সবাজার সদর উপজেলার ঈদগাহ ইউনিয়নের ভোমরিয়া ঘোনা সরকারি ...

error: Content is protected !!