Home » রামু » রামু বিশ্ববিদ্যালয় কলেজ সরকারিকরণ উৎসবে সাংসদ কমল মাদকের বিরুদ্ধে যুদ্ধ ॥ মাদকাসক্ত শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে বহিস্কার করতে হবে

রামু বিশ্ববিদ্যালয় কলেজ সরকারিকরণ উৎসবে সাংসদ কমল মাদকের বিরুদ্ধে যুদ্ধ ॥ মাদকাসক্ত শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে বহিস্কার করতে হবে

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

প্রেস বিজ্ঞপ্তি ::41

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, মাদকাসক্ত শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে বহিস্কার করতে হবে। মাদকের বিরুদ্ধে য্দ্ধু চালিয়ে যাওয়ার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে সাংসদ কমল বলেন, মাদক এখন দেশের বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। মাদকাসক্তরাই দেশে বড় বড় অনেক অপরাধ কর্মকান্ড সংগঠিত করছে। আগামী এপ্রিল মাস থেকে যারা মাদকাসক্ত থাকবে তাদেরকে বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুল, মাদরাসা থেকে প্রাতিষ্ঠানিকভাবে বহিস্কার করতে হবে। কক্সবাজার-রামুর সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে এ ব্যাপারে কঠোর পদক্ষেপ নেয়ার জন্যও তিনি আহবান জানিয়েছেন।

রামু উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ রামু বিশ্ববিদ্যালয় কলেজ সরকারিকরণ এবং বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রামু বিশ্ববিদ্যালয় কলেজ গভর্ণিং বডির সভাপতি সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এসব কথা বলেন।

মঙ্গলবার (২৮ মার্চ) সকাল ১১টায় রামু বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন, বরণ্যে শিক্ষাবিদ রামু কলেজের সাবেক অধ্যক্ষ মোশতাক আহমদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম, রামু উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলি, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও বিশ্ববিদ্যালয় কলেজ গভর্ণিং বডির সদস্য জাফর আলম চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদিকা মুসরাত জাহান মুন্নী, কক্সবাজার জেলা পরিষদের সদস্য শামসুল আলম, রামু বিশ্ববিদ্যালয় কলেজ গভর্ণিং বডির সদস্য সদস্য তরুন বড়–য়া, প্রকৌশলী মীর কাশেম, অভিভাবক সদস্য আবু তাহের, জসিম উদ্দিন ও নুরুল কবির হেলাল. শিক্ষক প্রতিনিধি মো. আবু তাহের, প্রনতি দাশ গুপ্তা ও হারুন অর রশিদ ও ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন।

রামু বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক উজত উল্লাহ ও মানসী বড়–য়ার সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিবৃন্দ বার্ষিক ক্রীড়া, সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে শিক্ষকবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ কমল আরো বলেন, আগামী ৫বছরে কক্সবাজার-রামু হবে আইটি রাজধানী। ২ বছরের মধ্যে এখানকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আইটি ল্যাব প্রতিষ্ঠা করা হবে। প্রতিটি ছাত্র-ছাত্রী, তরুন-যুবকদের আউটসোর্সিং বিষয়ে প্রশিক্ষিত করে ঘরে ঘরে আইটি শিল্প প্রসার করা হবে। গার্মেন্ট শিল্পে বাংলাদেশ যেভাবে বিশ্বে প্রতিষ্ঠা লাভ করেছে, তেমনিভাবে আইটি শিল্পেও সম্ভাবনার দ্বার উন্মোক্ত করা হবে।

তিনি বলেন বিগত ৩বছরে রামুর শিক্ষাক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। যা স্বাধীনতার ৪৩ বছরে হয়নি। স্বাধীনতার পূর্বে রামুতে উচ্চ বিদ্যালয় ছিলো ৫টি। বিগত ৪৩ বছরে এ সংখ্যা ছিলো ১২টি। অথচ বিগত ৩ বছরে রামুতে প্রতিষ্ঠা করা হয়েছে আরো ১০টি মাধ্যমিক বিদ্যালয়। এর সুফল ভোগ করবেব রামুর ১১ ইউনিয়নের ছাত্রছাত্রীরা। বর্তমান সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। ছাত্র-ছাত্রীদের সঠিক শিক্ষা অর্জনের মাধ্যমে নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। সততা, মেধার সমন্বয় ঘটিয়ে নিজেকে আধুনিক ও কর্মক্ষেত্রে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। এখানকার ছাত্রছাত্রীদের শিক্ষা উন্নয়নের আমি নিরলসভাবে ভূমিকা রাখতে চাই। প্রয়োজনে কোন ছাত্রছাত্রী উচ্চ শিক্ষা অর্জনের জন্য বিদেশে পড়াশুনার জন্য যেতে চাইলে আমি বিমান টিকেটসহ ব্যয়ভার বহন করবো।

দুপুরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন চট্টগ্রামের জনপ্রিয় সংগীত শিল্পী হৈমন্তী রক্ষিত। এছাড়া কলেজের ছাত্রছাত্রীরাও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়। বিকাল ৫টা পর্যন্ত নাচে-গানে পুরো ক্যাম্পাস মুখরিত ছিলো

উল্লেখ্য কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য ও পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের ঐকান্তিক প্রচেষ্টায় রামু বিশ্ববিদ্যালয় কলেজ সরকারিকরণ হওয়ায় এ উৎসবকে ঘিরে ক্যাম্পাসজুড়ে ছিলো নানা আনন্দ আয়োজন। সকাল ১১টায় প্রধান অতিথি সাংসদ কমল অনুষ্ঠানস্থলে পৌঁছলে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করেন, রামু বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক ও ছাত্রছাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চবিতে সাংবাদিকতা বিভাগে ডিজিটাল মাল্টিমিডিয়া ল্যাব ও স্টুডিও উদ্বোধন

It's only fair to share...23500 চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা ...