ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় রান্নাঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বসতঘর পুড়ে ছাই

চকরিয়া উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নের নয়াপাড়া গ্রামে রান্নাঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনে পুড়ে যাওয়া বসতবাড়ি।

ুুুুুুুএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় রান্নাঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একটি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এসময় বাড়ির ভেতর রক্ষিত নগদ টাকা, সিন্ধুকে রক্ষিত জায়গা জমির দলিল ও মূল্যবান আসবাবপত্রসহ প্রায় ২০ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে পরিবারটির। বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার পূর্ববড় ভেওলা ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের নয়া পাড়া গ্রামের মৃত ছিদ্দিক আহমদের ছেলে বেলাল উদ্দিনের বসতবাড়িতে ঘটেছে এ অগ্নিকান্ডের ঘটনা।

ক্ষতিগ্রস্থ পরিবারটির গৃহকর্তা বেলাল উদ্দিন জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ১১টার দিকে প্রতিদিনের মতো পরিবার সদস্যরা রাতের খাবার শেষে ঘুমিয়ে পড়েন। কিন্তু রাত আনুমানিক ২টার দিকে রান্নাঘরের গ্যাস সিলিন্ডারে বিস্পোরনের বিকট শব্দে ঘুম ভেঙ্গে যায় পরিবারের সকলের। এসময় ঘুম থেকে পরিবার সদস্যরা উঠে কোনমতে বাইরে গিয়ে আত্মরক্ষা করতে পারলেও ততক্ষনে আগুনের লেলিহান শিখা পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। চোখের সামনে পুড়ে ছাই হয়ে যায় বসত বাড়িটি।

গৃহকর্তা বেলাল উদ্দিন আরো জানায়, আগুনে পুড়ে যায় তাঁর সদ্য বিবাহিত দুই ভাইয়ের মূল্যবান আসবাব পত্র ও বাড়ির পুরোনো সিন্ধুকে রক্ষিত জায়গা জমির দলিল, নগদ ৮৪ হাজার টাকা এবং পরিবারের সদস্যদের জাতীয় পরিচয়পত্র গৃহাস্থলি মূল্যবান জিনিসপত্র। সবমিলিয়ে তার প্রায় ২০লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানিয়েছেন পরিবারটির গৃহকর্তা।

স্থানীয় লোকজন জানিয়েছেন, বিকট শব্দে আগুন লাগার কারনে প্রথমে ভয়ে এলাকার লোকজন বেলালের বাড়িতে আগুন নেভাতে তাৎক্ষনিকভাবে সাহস করেনি। পরে অবশ্য জনসাধারণ আগুন নেভাতে এগিয়ে আসলে ওই গ্রামের বিপুল পরিমাণ বসতবাড়ি বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পায়।

পাঠকের মতামত: