ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

আমেরিকাকে মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিল বিএনপি

image_178340_0আমেরিকাকে মুচলেকা দিয়ে বিএনপি ক্ষমতায় এসেছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেন, “আমেরিকাকে মুচলেকা দিয়ে ২০০১ সালে ক্ষমতায় আসে বিএনপি। ক্ষমতায় এসে তারা সারা দেশে শুরু করে অত্যাচার নির্যাতন। তাদের আমলে এই মাগুরা সন্ত্রাসের রাজত্ব ছিল।”

মঙ্গলবার বিকালে মাগুরার মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় একথা বলেন প্রধানমন্ত্রী।

বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, “মাগুরায় উপ-নির্বাচনে বিএনপি ভোট চুরি করে এবং এই দলের নেত্রী তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া চুরির দায় মাথায় নিয়ে ক্ষমতাচ্যুত হন।”

প্রধানমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার। বাংলাদেশে যত উন্নয়ন হয়েছে, তা আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে।?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “২০০১ সালে বাংলাদেশের সম্পদ, বাংলাদেশের গ্যাস ওই ভারতের কাছে বিক্রি করবে বলে মুচলেকা দিয়ে আমেরিকা আর ওই ভারতের ‘র’-এর ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসে। আমি এক আল্লাহ রাব্বুল আলামিন ছাড়া আরো কাছে মাথা নত করি না, ভয়ও করি না। বাংলাদেশের মানুষের আর্থসামাজিক উন্নয়নের জন্য, বাংলাদেশের মানুষকে ক্ষুধা ও দারিদ্র্য থেকে মুক্তি দেয়ার জন্য আমার জীবনকেও আমি উৎসর্গ করেছি। শুধু আপনাদের দোয়া চাই, আশীর্বাদ চাই। আপনাদের সহযোগিতা চাই যেন এই বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে পারি।’

এই জনসভা থেকে তিনি সম্প্রতি শ্রীলংকার বিপক্ষে শততম টেস্টে জয়লাভ করায় মাগুরার সন্তান সাকিব আল হাসানসহ দেশবাসীকে অভিনন্দন জানান।

পাঠকের মতামত: