Home » রামু » রামুতে প্রশাসনের কোন নিয়মনীতি না মেনে পরিচালিত হচ্ছে আইসিটি এন্ড আইটি ট্রেনিং সেন্টার !

রামুতে প্রশাসনের কোন নিয়মনীতি না মেনে পরিচালিত হচ্ছে আইসিটি এন্ড আইটি ট্রেনিং সেন্টার !

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

রামু প্রতিনিধি ::31110113377

কক্সবাজারের রামুতে উপজেলা প্রশাসনের কোন ধরনের নিয়মনীতি না মেনে দীর্ঘদিন ধরে পরিচালিত হয়ে আসছে আইসিটি আইটি এন্ড কম্পিউটার ট্রেনিং সেন্টার। উপজেলা পরিষদের অনুমতি ছাড়াই সমাজসেবা অফিসের একটি কক্ষ দখল করে আইসিটি এন্ড আইটি ট্রেনিং সেন্টারসহ সমাজসেবা কর্মকর্তার নামে ভূয়া একাউন্ট, সমাজসেবা অফিসের সাব মিটারের বিল পরিশোধ না করে চুরি করে মিটার নিয়ে গেছে বলে অভিযোগ তুলেছেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম ও নির্বাহী অফিসার মো. শাজাহান আলী।

জানা গেছে, ২০১৪ সালের ২ মার্চ এ প্রশিক্ষণ সেন্টার চালু হয়। সেই থেকে এ পর্যন্ত অনুমতি বা কক্ষের ভাড়া আদায়, সরকারী বিদ্যুৎ বিল পরিশোধ করেনি। এছাড়া সুনির্দিষ্ট কোন হিসাব-নিকাশ উপজেলা পরিষদকে দেয়নি ট্রেনিং সেন্টার কর্তৃপক্ষ। বিভিন্ন প্রশিক্ষনার্থীর কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে ওই ট্রেনিং সেন্টার। এ দূর্নীতির বিষয়টি জানানানি হলে সর্বত্র তোলপাড় সৃস্টি হয়।

এ ব্যাপারে রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম জানান, দীর্ঘদিন ধরে উপজেলা পরিষদে কোন অনুমতি না নিয়ে সমাজসেবা অফিসে আইসিটি এন্ড আইটি ট্রেনিং সেন্টার পরিচালনা করে আসছিল। সমাজসেবা কর্মকর্তার নামে ভূয়া একাউন্ট ও বিদ্যুৎ বিল পরিশোধ না করার বিষয়টি আমি অবগত হই। এ ব্যাপারে বিহিত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

রামু উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলী জানান, একজন সভাপতি হিসেবে উপজেলা পরিষদের কম্পাউন্ডে আইসিটি আইটি এন্ড কম্পিউটার ট্রেনিং আছে বিষয়টি আমি মোটেও অবগত ছিলাম না। এ কার্যক্রমের বিষয়ে কেউ কোন দিন আমার সাথে যোগাযোগও করেনি। তিনি সমাজসেবা কর্মকর্তার নামে ভূয়া একাউন্ট স্থগিত করে আইসিটি এন্ড কম্পিউটার ট্রেনিং সেন্টারে সাথে কোন ধরনের আর্থিক লেনদেন না করার জন্য ব্যাংক কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, এ ব্যাপারে আইসিটি এন্ড আইটি কম্পিউটার ট্রেনিং সেন্টার পরিচালনাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেলা সমাজসেবা অফিসার প্রতীম কুমার চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

……………………………………………………………..

রামুতে সমাজসেবা অফিসের সুদমুক্ত ঋণ বিতরণে রিয়াজ উল আলম

সরকার দরিদ্র মানুষের আর্তসামাজিক উন্নয়নে কাজ করছে

প্রেস বিজ্ঞপ্তি ::::

রামু উপজেলা সমাজসেবা অফিসের উদ্যোগে পল্লী সমাজসেবা (আরএসএস) প্রকল্পের আওতায় সুদমুক্ত ক্ষুদ্র ঋণ বিতরণকালে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেছেন, বর্তমান সরকার মানুষের কল্যাণে কাজ করছে। কর্মসংস্থার সৃষ্টির লক্ষ্যে সরকার সুদমুক্ত ঋণ কার্যক্রম চালু করেছে। এর মাধ্যমে যুবকরা নতুন নতুন আত্মকর্মসংস্থান সৃষ্টি করে স্বাবলম্বী হতে পারবে।

সোমবাার (২১ মার্চ) বিকাল ৩টায় রামু উপজেলা পরিষদ মিলনায়তনে পল্লী সমাজসেবা কার্যক্রমের আওতায় ৪১ জন নারী-পুরুষের মাঝে ঋণ বিতরণের সময় তিনি এ কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলীর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা কর্মকর্তা বিল্লাল হোসেন খন্দকার। বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবু তৈয়ব, সূর্যের হাঁসি ক্লিনিকের ম্যানাজার খন্দকার দেলেয়ার হোসেন, উপজেলা সহকারী ইঞ্জিনিয়ার আলাউদ্দিন প্রমূখ।

এসময় নির্বাহী অফিসার মো. শাজাহান আলী বলেন, তৃণমূল পর্যায়ে দরিদ্র মানুষের আর্তসামাজিক উন্নয়নের লক্ষ্যে সরকার সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে সুদমুক্ত ঋণ বিতরণের উদ্যোগ নিয়েছে। তাই সবাইকে এ ঋণের টাকা যথাযথ ব্যবহার করে স্বাবলম্বী হয়ে উঠতে হবে।

n-mt-r-coxs

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

It's only fair to share...32700ইমাম খাইর, কক্সবাজার : করদাতা-সেবা গ্রহীতাদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের মধ্য দিয়ে শুরু ...