ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মাতামুহুরী ছাত্রলীগের সম্মেলনে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ব্যানার টুকরো করলো দুর্বৃত্তরা

eeeeeমাতামুহুরী উপজেলা ছাত্রলীগের সম্মেলনে কেটে টুকরো করা ব্যানার পেস্টুন।

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সম্মেলনকে স্বাগত জানিয়ে পশ্চিমবড় ভেওলা ইউনিয়ন যুবলীগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামীলীগ ও যুবলীগের সিনিয়র নেতৃবৃন্দের ছবি সংযুক্ত ব্যানার পেস্টুন কেটে প্রকাশ্যে টুকরো করেছে চিহিৃত দুর্বৃত্তরা। গত রোববার দুপুরে সম্মেলনের আগ মুর্হতে উপজেলার ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানস্থলে ঘটেছে এ ঘটনা।

পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোহাম্মদ রুবেল ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন জয় হামলার ঘটনায় স্থানীয় ইলিয়াছ বাদল, আবদুল্লাহ নোমান, আশেক উদ্দিন ও ইজাজসহ ৭-৮জনকে দায়ী করেছেন। অভিযুক্ত সকলের বাড়ি পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের দরবেশ কাটা এলাকায়। তাঁরা একসময় যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকলেও শৃঙ্খলা ভঙ্গের কারনে ইতোমধ্যে জেলা যুবলীগ তাদেরকে সংগঠন থেকে অব্যাহতি দিয়েছে।

পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোহাম্মদ রুবেল ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন জয় জানান, গত রোববার অনুষ্টিত মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সম্মেলন উপলক্ষে স্বাগত জানিয়ে তাঁরা ইউনিয়ন যুবলীগের পক্ষ থেকে বেশ কিছু ব্যানার অনুষ্ঠানস্থল ও আশপাশ এলাকায় উত্তোলন করেন। ব্যানার গুলোতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি, সম্পাদক, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সম্পাদক এবং মাতামুহুরী উপজেলা যুবলীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের ছবি সংযুক্ত করেন।

পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোহাম্মদ রুবেল ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন জয় অভিযোগ করেছেন, ব্যানারে তাদের (অভিযুক্তদের) নাম না দেয়ায় ক্ষিপ্ত হয়ে তাঁরা প্রকাশ্যে অনুষ্ঠানস্থলে এসে হামলা চালিয়ে পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন যুবলীগের টাঙ্গানো ব্যানার গুলো কেটে টুকরো করে দেয়। কয়েকটি ব্যানার ছেঁেড় ফেলে। ঘটনার সময় বাঁধা দিতে গেলে সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন জয়কে মারধর করে বলে অভিযোগ করেছেন সভাপতি মোহাম্মদ রুবেল। এসময় পরিবার সদস্য ও উপস্থিত নেতাকর্মীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করেন।

জানতে চাইলে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মাতামুহুরী উপজেলা যুবলীগের আহবায়ক আনছারুল করিম ও যুগ্ম আহবায়ক কাইছারুল হক বাচ্ছু। তাঁরা বলেন, ঘটনার সময় আমরা সম্মেলন মঞ্চে উপস্থিত ছিলাম না। পরে অনুষ্ঠানস্থলে পৌঁছে ঘটনাটি জেনেছি। ঘটনার সাথে জড়িতদেরকে অনেক আগে শৃঙ্খলা ভঙ্গের দায়ে সংগঠন থেকে অব্যাহতি দিয়েছে জেলা যুবলীগ। রোববারের সংগঠিত বিষয়টি ইতোমধ্যে জেলা যুবলীগের সিনিয়র নেতৃবৃন্দকে জানানো হয়েছে। এব্যাপারে পরবর্তী সিদ্বান্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: