ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

জলপ্রপাতে গাছচাপায় ২০ শিক্ষার্থীর মৃত্যু

205182_14অনলাইন ডেস্ক :::

ঘানার কিন্টাম্পো পর্যটনকেন্দ্রের একটি জনপ্রিয় জলপ্রপাতে একটি বিরাট গাছ উপড়ে পড়ে ২০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এরা হাইস্কুলের শিক্ষার্থী ছিল।

জরুরি কর্মকর্তারা জানান, ঝড়ের সময় দুর্ঘটনাটি ঘটে। নিহতরা ঝড়ের মধ্যে সাঁতার কাটছিল। এ সময়ে ঝড়ের আঘাতে গাছটি উপড়ে পড়ে।

ঘানার জাতীয় দমকল বিভাগের মুখপাত্র প্রিন্স বিলি অ্যানাগলেট বলেন, ব্রোং-আহাফো অঞ্চলের ওই কিন্টাম্পো জলপ্রপাতে ঘটনাটি ঘটে।

গাছের নিচে চাপা পড়াদের উদ্ধার করতে পুলিশ ও দমকল বিভাগের একটি যৌথ দল ঘটনাস্থলে পৌঁছেছে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘বৃষ্টিপাত শুরু হলে একটি বিরাট গাছ উপড়ে জলপ্রপাতে অবকাশ যাপনকারীদের উপড়ে পড়ে।’

তিনি আরো বলেন, ‘নিহতদের অধিকাংশই ওয়েঞ্চি সিনিয়র হাই স্কুলের শিক্ষার্থী। অন্যরা পর্যটক। আমরা স্বয়ংক্রিয় করাত দিয়ে গাছ কেটে এর নিচে চাপা পড়াদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছি।’

ঘানার পর্যটনমন্ত্রী ক্যাথরিন আবেলেমা আফেকু এক বিবৃতিতে বলেন, ‘আমরা নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের জন্য প্রার্থনা করছি।’

দমকল বিভাগের মুখপাত্র অ্যানাগলেট বলেন, এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই ১৮ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এছাড়াও হাসপাতালে দু’জন মারা যায়।

তিনি আরো জানান, আহত অবস্থায় স্কুলের একজন প্রশাসনিক কর্মকর্তা ও এই সফরের দায়িত্বপ্রান্ত কর্মকর্তাসহ ১১ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

অন্যান্য প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘটনায় ২০ জন আহত হয়েছেন। আহতদের কিন্টাম্পো মিউনিসিপাল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

পাঠকের মতামত: