ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বন্যার তান্ডব থেকে রক্ষা পাচ্ছেন ২০হাজার জনসাধারণ, বেড়িবাধের মেরামত কাজ উদ্ভোধন

Chakaria Picture 13-03-17,

চকরিয়ায় বেড়িবাধ সংস্কার কাজের উদ্ভোধনে হাজি ইলিয়াছ এমপি, চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী ও মেয়র আলমগীর চৌধুরী

এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া পৌরসভার আওতাধীন পানি উন্নয়ন বোর্ডের পৌরশহর রক্ষা বেড়িবাঁধটি কয়েকবছরের বন্যার পানি প্রবল ধাক্কায় বেশির ভাগ অংশ ক্ষতিগ্রস্থ হয়েছে। অনেক স্থানে মাটি সরে গিয়ে নীচু হয়ে যাওয়ায় বন্যার সময় এসব পয়েন্ট দিয়ে লোকালয়ে পানি ঢুকে পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের দিগরপানখালী, ভাঙ্গারমুখ, রাজধানীপাড়া, ৮নম্বর ওয়ার্ডের কোচপাড়া মজিদিয়া মাদরাসা, নামার চিরিঙ্গা, বাঁশঘাটাসহ আট গ্রামের বসতবাড়ি পানিতে তলিয়ে যাচ্ছিল। এ অবস্থার কারনে জনসাধারণ দুভোর্গের শিকার হচ্ছে। এ অবস্থার উত্তোরনে সোমবার সকালে চকরিয়া পৌরসভা ও উপজেলা পরিষদের অর্থায়নে প্রায় ২০লাখ টাকা ব্যয়ে শুরু করা হয়েছে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ সংস্কার কাজ।

চকরিয়া-পেকুয়া আসনের এমপি হাজি মোহাম্মদ ইলিয়াছ উপস্থিত থেকে নির্মাণ কাজের উদ্বোধন করেছেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ। উপস্থিত ছিলেন পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, ৯নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলামসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, পৌরশহর রক্ষা বাঁধটি মুলত কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের অধীন একটি প্রকল্প। বরাদ্দ সংকটের কারনে পানি উন্নয়ন বোর্ড তাৎক্ষনিকভাবে সংস্কার কাজটি বাস্তবায়ন করতে পারছেনা। এ অবস্থার উপজেলা পরিষদ ও পৌরসভার অর্থায়নে প্রায় ২০লাখ টাকা ব্যয় সাপেক্ষে বেড়িবাঁধটি সংস্কারের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে। সোমবার সকালে আনুষ্ঠানিকভাবে প্রায় ৫ কিলোমিটার বেড়িবাঁধের সংস্কার কাজ শুরু করা হয়েছে।

পাঠকের মতামত: