ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

লামামুখ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

Lama Photo 13.03.17মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

লামা উপজেলার মাধ্যমিক পর্যায়ের সুনামধন্য প্রতিষ্ঠান লামামুখ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সোমবার বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। জাতীয় সঙ্গীত এর তালে তালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানে আনুষ্ঠানিকতা শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের বিদ্যালয় পরিদর্শক কাজী নাজিমুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর শুক্কুর, সাংবাদিক মুহাম্মদ কামালুদ্দিন, তানফিজুর রহমান, মোহাম্মদ রফিকুল ইসলাম, রতন বড়–য়া সহ প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিতান বড়–য়া ও অচ্যু কুমার দাশ।

স্বাগত বক্তব্যে বিদ্যালয়ে প্রধান শিক্ষক আব্দুর শুক্কুর বলেন, হাটি হাটি পা পা করে আজ লামামুখ উচ্চ বিদ্যালয় ২৪ বছরে পাঁ দিয়েছে। ১৯৯৩ সালে আজকের অনুষ্ঠানে সভাপতি বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। বর্তমানে বিদ্যালয়ে প্রায় ৭শত শিক্ষার্থী রয়েছে। আজ এই বিদ্যালয়ের অনেক শিক্ষার্থী আলোকিত মানুষ হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি কাজী নাজিমুল ইসলাম শুধু পড়াশোনায় নয়, এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পড়ালেখার পাশাপাশি খেলাধুলায়ও এগিয়ে রয়েছে। সহপাঠ কার্যক্রম শিক্ষার্থীদের নৈতিকভাবে বড় হতে শেখায়। তিনি পাঠ্য বইয়ের পাশাপাশি জ্ঞান অর্জনের জন্য গল্প, কবিতা, উপন্যাস, ভ্রমণ কাহিনী, এ্যাডভ্যাঞ্চার, দৈনিক পত্রিকা পড়তে পরামর্শ দেন।

সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল স্কুলের কাঠামোগত উন্নয়নে সর্বাত্মক সহযোগিতা দেয়ার আশ্বাস দেন। প্রতিষ্ঠানটিতে এগিয়ে নিতে হলে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় জনসাধারণ এবং সরকারের সমন্বিত অংশগ্রহণ দরকার। আজ লামা উপজেলার সবচেয়ে সুন্দর ও পরিপাটি প্রতিষ্ঠান হিসেবে লামামুখ উচ্চ বিদ্যালয়ের নাম সকলের মুখে মুখে। আগামীতে এই ধারাবাহিকতা বজায় থাকবে এই প্রত্যাশা করেন তিনি।

পরিশেষে ক্রীড়া, সাংস্কৃতিক বিভিন্ন ইভেন্টে বিদ্যালয়ের বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা।

পাঠকের মতামত: