ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

কক্সবাজারে ভুয়া সাংবাদিকের এক মাসের কারাদন্ড

শাহেদ মিজান, কক্সবাজার ::: coxs
ভুয়া টেলিভিশনের সাংবাদিক পরিচয়ে কক্সবাজার সদর ভূমি অফিসে চাঁদাবাজি করতে গিয়ে ধরা পড়লো সায়মন সরওয়ার (২৫) নামে এক ভুয়া সাংবাদিক। এই অভিযোগে বুধবার বিকালে তাকে আটক করা হয়। পরে তাকে এক মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। দন্ডিত ওই যুবক কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের পূর্ববোয়াল খালী ইউছুপেরখীল এলাকার নরুল আলমের পুত্র। তিনি নিজেকে ‘চ্যানেল এস’ নামে ওই টেলিভিশনের জ্যেষ্ঠ কক্সবাজার প্রতিনিধি পরিচয় দিয়েছে।
সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়–য়া জানান, ‘চ্যানেল এস’ নামে একটি টেলিভিশনের সাংবাদিক পরিচয় দিয়ে ওই যুবক ভুমি অফিসের এক কর্মচারির কাছ থেকে উৎকোচ দাবী করে। সন্দেহ হলে ওই যুবককে অফিসে বসিয়ে রেখে ওই টেলিভিশন সম্পর্কে খোঁজ নেয়া হয়। পরে তথ্য মন্ত্রণালয়ে যোগাযোগ করে এই ধরণের টেলিভিশনের অস্থিত্ব পাওয়া না যাওয়ায় চাঁদা দাবির অভিযোগ তাকে সাজা দেওয়া হয়।
পঙ্কজ বড়–য়া বলেন, ‘আটক ওই যুবককে ভুয়া প্রতিষ্ঠানের সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি ও সরকারি কাজে বাঁধা সৃষ্টি করার অপরাধে ১৮৬০ এর ১৮৬ ধারায় এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়ে থানার মাধ্যমে জেলে পাঠানো হয়।’

পাঠকের মতামত: