ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ডায়াবেটিক হাসপাতালের ফ্রি মেডিকেল ক্যাম্পে ৩ শতাধিক রোগির চিকিৎসা সেবা প্রদান

16865055_1132692010190616_2487892540965586699_nপ্রেস বিজ্ঞপ্তি :::

গতকাল মঙ্গলবার ছিল ডায়াবেটিক সচেতনতা দিবস। বাংলাদেশ ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠা বার্ষিকী এদিন। এবার ছিল সমিতির ৬১ তম প্রতিষ্ঠা বার্ষিকী। প্রতি বছর ২৮ ফেব্রুয়ারি বাংলাদেশ ডায়াবেটিক সমিতির প্রতিষ্টা বার্ষিকীর দিন ডায়াবেটিস সচেতনতা দিবস হিসাবে সারাদেশে উদযাপন করা হয়।

 দিবসটি উপলক্ষে কক্সবাজার ডায়াবেটিক সমিতি পরিচালিত কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালে এক ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। ক্যাম্পে তিন শতাধিক ডায়াবেটিক রোগি বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করেন। হাসপাতালটির জেষ্ঠ্য মেডিকেল অফিসার ডাঃ এম নকরেক এবং ডাঃ আই,ই রোমানা আফরোজ বানু ডায়াবেটিক রোগিদের চিকিৎসা সেবা প্রদান করেন।

 এছাড়াও ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে ডায়াবেটিক ঔষধ প্রদানে অংশ গ্রহন করে দেশের অন্যতম ঔষধ কোম্পানী যথাক্রমে স্কয়ার, বেক্সিমকো, এসকেএফ, এ্যাকমি, ক্যামিকো, পপুলার, এরিসটোফার্মা, হোয়াইট হর্স, নিপ্রো জেএমআই ও এসিআই। মেডিকেল ক্যাম্প পরিচালনায় সহযোগিতায় ছিলেন কক্সবাজার ডায়াবেটিক সমিতির সহ সভাপতি এডভোকেট পীযুস কান্তি চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট তোফায়েল আহমদ, সমিতির অন্যতম কর্মকর্তা খোরশেদ আলম ও আবু জাফর সিদ্দিকী, উপদেষ্টা রাজবিহারী চৌধুরী ও মোহাম্মদ নুরুল কবির সহ হাসপাতালের কর্মীগন।

পাঠকের মতামত: