ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

পুরাতন ইটে নতুন কাজ লামায় এলজিএসপি কাজে চরম অনিয়ম

988মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ::

বান্দরবানের লামার রুপসীপাড়া ইউনিয়নে এক রাস্তার ইট তুলে অন্য প্রকল্প বাস্তবায়নের অভিযোগ উঠেছে। ইউনিয়নের ২নং ওয়ার্ড দরদরী বরিশাল পাড়ার পুরাতন রাস্তার ইট তুলে ১নং ওয়ার্ডের বৈদ্যভিটা মার্মা পাড়া এলাকার এলজিএসপি নতুন উন্নয়ন কাজের ব্যবহার করা হয়েছে বলে জানায় বৈদ্যভিটা এলাকার জনগণ।

জানা গেছে, ২০১৬-১৭ অর্থ বছরে এলজিএসপি খাত থেকে ইউনিয়নের ১নং ওয়ার্ডের বৈদ্যভিটা নদীরঘাট থেকে মার্মা পাড়া পর্যন্ত ৩শত ফুট ব্রিক সলিং দ্বারা রাস্তার উন্নয়ন কাজের প্রকল্প হাতে নেয়া হয়। প্রকল্পের প্রাক্কলিত বরাদ্দ ধরা হয় ২লক্ষ টাকা।

নাম প্রকাশ না করা সত্ত্বে বৈদ্যভিটা এলাকার অনেকে জানায়, নতুন রাস্তাটি পুরাতন ইট দিয়ে করা হয়েছে। পার্শ্ববর্তী ২নং ওয়ার্ডের বরিশাল পাড়ার রাস্তা থেকে তুলা পুরাতন ইট গুলো উক্ত প্রকল্পে ব্যবহার করা হয়েছে। অপরদিকে কাজের বাস্তবায়নে চরম অনিয়ম, নি¤œমানের মালামাল ব্যবহার, বরাদ্দ ও নকশা অনুযায় কাজ না করার অভিযোগ তুলেছে এলাকাবাসি। তাছাড়া প্রকল্পে ডিজাইনের সাথে রাস্তার দৈর্ঘ্য প্রস্থের মিল নেই। সমগ্র উপজেলায় এলজিএসপি কাজের একই অবস্থা বলে জানিয়েছে প্রকল্পের সুবিধাভোগী জনসাধারণ।

এবিষয়ে প্রকল্প চেয়ারম্যান ও ১নং ওয়ার্ড মেম্বার আবু তাহের বলেন, প্রকল্পের বরাদ্দের ২ লক্ষ টাকার মধ্যে আমি ১ লক্ষ ৫৫ হাজার টাকা পেয়েছি। বাকী টাকা অফিস খরচ বলে রাখা হয়েছে। কাজে অনিয়ম হয়নি।

পাঠকের মতামত: