ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ডাকাতি ও মানবপাচার মামলার আসামি লম্বা ফরিদ গ্রেপ্তার, জনমনে স্বস্থি

atok,এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়ায় পুলিশের অভিযানে ডাকাতি, ছিনতাই ও মানবপাচার মামলার পলাতক আসামি ফরিদুল আলম ওরফে লম্বা ফরিদকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার রাত সাতটার দিকে থানার এসআই মাহাবুবর রহমানসহ পুলিশের একটিদল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার বদরখালী ইউনিয়নের ৩নং ব্লকের মগনামা পাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করেন। ফরিদ ওই গ্রামের নুর আহমদের ছেলে। এদিকে তার গ্রেফতারের খবরে উপকুলীয় জনপদ বদরখালীতে জনমনে স্বস্থি নেমে এসেছে।

অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার এসআই মাহাবুবর রহমান জানান, আসামি ফরিদুল আলমের বিরুদ্ধে থানায় ডাকাতি, ছিনতাই ও মানবপাচার আইনেসহ একাধিক মামলা রয়েছে। তারমধ্যে দুটি ডাকাতি মামলায় আদালত থেকে তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারী করা হয়েছে। দীর্ঘদিন ধরে সে গ্রেফতার এড়াতে পালিয়ে থাকলেও অবশেষে শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

থানা পুলিশ জানিয়েছে, মামলায় পুলিশি গ্রেফতার থেকে রক্ষা পেতে কৌশলে গ্রেফতারকৃত ফরিদ মালয়েশিয়া চলে যায়। পরে তার পরিবারে অন্য সদস্যরা সেখানে ফরিদ মারা গেছে এমন ঘটনা সাজিয়ে অন্য একজনের লাশ মালয়েশিয়া থেকে চকরিয়াস্থ গ্রামের এলাকায় এনে দাফন করে। কিন্তু পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে অবশেষে শুক্রবার অভিযান চালিয়ে মামলার আসামি আসল ফরিদকে গ্রেফতার করতে সক্ষম হয়।

স্থানীয় লোকজন জানিয়েছেন, বদরখালী ইউনিয়নের আওয়ামীলীগ নেতা নুরুল হুদা হত্যা মামলার আসামি ফরিদের ভাই লম্বা ছিদ্দিক ও কাইয়ুম বর্তমানে কক্সবাজার জেলা কারাগারে রয়েছে। স্থানীয়দের ধারণা মামলায় আসামি না হলেও হত্যাকান্ডের এ ঘটনায় ফরিদ জড়িত থাকতে পারে। রিমান্ডে নেয়া হলে সম্পৃক্ততা বেরিয়ে আসবে এমন ধারণা করছেন প্রতিবেশি লোকজন। এদিকে একাধিক মামলার আসামি ফরিদ গ্রেফতারের খবরে উপকুলীয় জনপদ বদরখালীতে জনমনে স্বস্থি নেমে এসেছে। #

পাঠকের মতামত: