ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

রামুর চাকমারকুলে বসতবাড়ি ভাংচুর ও লুটপাট, গৃহকর্তা অাহত

aaaঅাবুল কাশেম সাগর, রামু :::

কক্সবাজারের রামু উপজেলার চাকমারকুলে বসত বাড়ি ভাংচুর, অাসবাবপত্র লুটসহ পর পর প্রতিপক্ষের হামলায় স্বীকার হয়ে মৃত্যুর সাথে হাসপাতালে কাতরাচ্ছেন মো.নাছির উদ্দিন ( ৩৪) নামে এক যুবক।  বৃহস্পতিবার ( ২৩ ফেব্রুয়ারি) দুপুরে চাকমারকুল ইউনিয়নের অালী হোসেন সিকদার পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। প্রতিপক্ষের হামলার স্বীকার মো. নাছির উদ্দিন উক্ত এলাকার মৃত রশিদ অাহমদের ছেলে। সে বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিতসারত রয়েছে।
জানা যায়, মো.নাছির উদ্দিনের বসতভিটাটি দীর্ঘদিন ধরে জোরপূর্বক দখলের পায়তারা চালাচ্ছেন তার (নাছির) চাচা মো. হোসেন প্রকাশ হোসেন খলিফার সন্তানেরা। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার ভাড়াটে সন্ত্রাসীসহ তারা পরিবারের সাবেক চাকমারকুলের ইউচুপ মেম্বারের স্ত্রী  ফাতেমা  বেগম, সাইফুল ইসলামের স্ত্রী মাইমুনা বেগম, বারেক মিয়ার স্ত্রী রওশন অাক্তার, জসিম উদ্দিনের স্ত্রী জয়নব বেগম, দেলোয়ারের স্ত্রী তারিন, অালমগীরের স্ত্রী শাহিনা অাক্তার, সাইফুল ইসলামের ছেলে রিয়ানু ও শামসুল অালমের ছেলে ওজাইরা অাহত নাছিরের বসত বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট চালায়।
এ ঘটনায় গৃহ পরিচালক বাধা দিতে গেলে তারা মো.নাছিরের উপর হামলা করে অাহত করে। পরবর্তীতে একই দিন বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে নাছির কক্সবাজারে চিকিতসা নিতে গেলে পূনরায় হোসেন খলিপার অজ্ঞাত ভাড়াটে সন্ত্রাসী বাহিনীরা মো.নাছিরের উপর হামলা চালিয়ে মারাত্মক ভাবে মাথায় দায়ের কুপ ও রড়ের অাঘাত করে পালিয়ে গেলে পথচারীরা উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করায়।
অাহত নাছির উদ্দিনের স্ত্রী ইয়াছমিন অাক্তার জানান, বৃহস্পতিবার সকালে অামাদের বসতবাড়িতে হামলা ও অামার স্বামীকে মারধর করার পর বিকালে কক্সবাজারে অাবারে দা দিয়ে কুপিয়ে হাসপাতালে হাসপাতালে চিকিতসা নেওয়া অবস্থায় পর শুক্রাবার সকালে অাবারো অামাদের বাড়িতে হামলা চালায়।  এসময় বাড়িতে থাকা টিভি ও গুরুত্বপূর্ণ অাসবাবপত্র বিনষ্ট করে এবং বাড়ির প্রধান দরজায় সন্ত্রাসীরা তালা লাগিয়ে রাখে।
এ ঘটনায় অাহত মো.নাছির উদ্দিন জানান, অামি এক অাসহায় চাকুরীজীবি অামার বাবা, মা কেহ বেঁচে নেই। পরিবারে অামাদের দুই বোন ছিল তাহারা স্বামীর ঘরে রয়েছে। অামার চাচা  হোসেন খলিফা ও তাদের পরিবারের ভড়াটে সন্ত্রাসীরা অামাকে অসহায় পেয়ে জোরপূর্বক বসতবাড়ি দখলে পায়তারা চালাচ্ছে এবং অামার পরিবারকে প্রতিনিয়ত প্রাণনাশের হুমকি দিয়ে অাসছে। অামি অামার পরিবারের নিরাপত্তায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
এ দিকে এ ঘটনায় পুরো এলাকা জুড়ে উত্তেজনা বিরাজ করছে এবং এ ঘটনায় সুষ্ট তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী বলে মনে করছেন সুশীল সমাজ।
প্রেরক: অাবুল কাশেম সাগর,রামু

পাঠকের মতামত: