ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

সন্ত্রাস-জঙ্গীদের বিরুদ্ধে তড়িত প্রদক্ষেপ নিয়েই আর্ন্তজাতিকভাবে প্রশংসিত হয়েছে এ সরকার -মুজিবুর রহমান চেয়ারম্যান

mojib-rezajul chakaria 18-2-17এম.জিয়াবুল হক, চকরিয়া
সন্ত্রাস নাশকতা ও জঙ্গীবাদ প্রতিরোধ কমিটি চকরিয়ার মাতামুহুরী সাংগঠনিক উপজেলাধীন কোনাখালী ইউনিয়ন শাখার পরিচিতি ও আলোচনা সভা ১৮ ফেব্রুয়ারী বিকাল ৩টায় কোনাখালী ২নং ওয়ার্ডের মাতামুহুরী ষ্টেশন চত্ত্বরে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জননেতা মুজিবুর রহমান চেয়ারম্যান বলেছেন, দেশকে উন্নীত শেকড়ে নিয়ে যেতে চাইলে সন্ত্রাস-জঙ্গীবাদ মুক্ত করতে হবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সন্ত্রাসী-জঙ্গীদের বিরুদ্ধে তড়িৎ যে প্রদক্ষেপ নিয়েছেন, তা আর্ন্তজাতিকভাবে প্রশংসিত হয়েছে। সভ্য জাতি গঠনে দেশকে জঙ্গীমুক্ত করতে হবে। তিনি বলেন, স্থানীয়ভাবে কেউ যদি সরকারী দলের নাম ভাঙ্গিয়ে প্রভাব বিস্তার করে, মানুষের স্বার্থ বিরোধী কাজ করে, তাকে দল ছাড় দেবেনা।
কোনাখালীতে এধরণের কেউ সন্ত্রাস নাশকতা করতে চাইলে প্রথমে ইউনিয়ন কমিটিকে জানান, এরপর প্রয়োজনীয় প্রদক্ষেপ নেওয়া হবে। তিনি দেশের অব্যাহত শান্তি সমৃদ্ধি ও জঙ্গীবাদ মুক্ত করতে কমিটির সমন্বয়ে কাজ চালিয়ে যাওয়ার আহবান জানান।
কোনাখালী ইউনিয়ন সন্ত্রাসী নাশকতা ও জঙ্গীবাদ প্রতিরোধ কমিটির সভাপতি মোক্তার আহমদ মেম্বারের সভাপতিত্বে ও সদস্য সচিব বাহাদুর আলম বাদশার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও চকরিয়া উপজেলা সন্ত্রাস নাশকতা ও জঙ্গীবাদ প্রতিরোধ কমিটির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক খালেদ মাহামুদ মিথুন, শিক্ষা ও মানবকল্যাণ বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম সজিব, জেলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য যথাক্রমে এটিএম জিয়া উদ্দিন চৌধুরী জিয়া, মিজানুর রহমান, গিয়াস উদ্দিন ও উম্মে কুলছুম মিনু, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মকছুদুল হক ছুট্টো, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক জামাল উদ্দিন জয়নাল, মাতামুহুরী উপজেলা সন্ত্রাস নাশকতা ও জঙ্গীবাদ প্রতিরোধ কমিটির সভাপতি আশরাফ উদ্দিন আহমেদ, সদস্য সচিব খলিল উল্লাহ চৌধুরী। উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামীলীগ নেতা নুরুল আবছার সিকাদর, উপজেলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য জাফর আলম ছিদ্দিকী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ টিপু, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম শহিদ মেম্বার, সহ দপ্তর সম্পাদক ইফতেখার বকুল, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, পৌরসভা কৃষকলীগের সভাপতি সুলাল কান্তি সুশীল, বিএমচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম খোকন, কোনাখালী ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর মেম্বার, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মোক্তার আহমদ, ইউনিয়ন যুবলীগের সভাপতি মোহাম্মদ হোসেন এমইউপি, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, যুবলীগ নেতা ইকবাল বাহার, আবু ছালেহ, মাতামুহুরী উপজেলা শ্রমিকলীগ নেতা ইশতেহার উদ্দিন আশিক, ইউনিয়ন কৃষকলীগের যুগ্ম আহবায়ক শেখ সালাহউদ্দিন, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম তাফহিম, ছাত্রলীগ নেতা হাফেজ সাইফুল ইসলাম, শাহেদ হোসেন, শাহাব উদ্দিন, তারেক সহ কোনাখালী ইউনিয়ন সন্ত্রাস নাশকতা জঙ্গীবাদ প্রতিরোধ কমিটি এবং আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ছাত্রলীগ নেতা সরওয়ার আলম। #

পাঠকের মতামত: