ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী ইসির সাক্ষাৎ ‘প্রধানমন্ত্রীকে বিদায়ী সালাম দিয়েছি, উনি আমাদের থ্যাংকস দিয়েছেন’

অনলাইন ডেস্ক ::;image-62726-1486307996

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন প্রধান নির্বাচন কমিশনার ও চার কমিশনার। মেয়াদ পূর্তির তিন দিন আগে আজ রোববার জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে প্রায় আধা ঘণ্টা বৈঠক করেন। আগামী মঙ্গলবার রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন কাজী রকিবউদ্দীন আহমদ নেতৃত্বাধীন নির্বাচান কমিশন।

আগামী ৮ ফেব্রুয়ারি সিইসিসহ চার কমিশনারের মেয়াদ শেষ হচ্ছে। নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ এর মেয়াদ শেষ হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। আজ সন্ধ্যা সোয়া ৬টার দিকে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে জাতীয় সংসদে যান প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ, নির্বাচন কমিশনার মোহাম্মদ আব্দুল মোবারক, মোহাম্মদ আবুহাফিজ, ব্রিগেডিয়ার জেনারেল (অব) মো. জাবেদ আলী ও মো. শাহনেওয়াজ। তাদের সঙ্গে ছিলেন ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে সন্ধ্যা পৌনে সাতটার দিকে তারা সংসদ ভবন থেকে বেরিয়ে যান। এ সময় সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছি, বিদায়ী সালাম দিয়েছি। উনি (প্রধানমন্ত্রী) আমাদের থ্যাংকস দিয়েছেন।

সাক্ষাৎকালে ইসির পাঁচ বছরের কার্যক্রম তুলে ধরেছেন কী না- এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘আমরা উনাকে বলেছি, আলোচনা করেছি।’

নতুন কমিশন নিয়োগে প্রধানমন্ত্রীর কাছে বর্তমান কমিশন কোনো প্রস্তাব করেছে কীনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের সুপারিশ করার কোনো বিষয় নয়। এটি রাষ্ট্রপতির এখতিয়ার। রাষ্ট্রপতি নতুন কমিশন গঠন করবেন। আগামী নির্বাচন কীভাবে ভালো করা যায়-অভিজ্ঞতার আলোকে কোনো প্রস্তাব বা সুপারিশ করেছেন কীনা- এমন প্রশ্নের জবাবে কাজী রকিবউদ্দীন আহমদ বলেন, আমরা বিদায়ী কমিশন। আমরা উনাকে সালাম দিয়ে গেলাম। মঙ্গলবার রাষ্ট্রপতিকে সালাম দেবো।

ইসি সচিবালয় সূত্রে জানা গেছে, বর্তমান কমিশনের মেয়াদপূর্তির শেষ দিন ৮ ফেব্রুয়ারি, বর্তমান কমিশনকে বিদায় সংবর্ধনা দেবে ইসি সচিবালয়। এ লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছে কমিশন সচিবালয়। এ বিদায় সংবর্ধনায় সিইসি ও অন্যরা নিজেদের অনুভূতি তুলে ধরবেন।

পাঠকের মতামত: