ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মহেশখালীতে বিপুল অস্ত্র ও গোলাবারুদসহ এনাম বাহিনীর ২ সদস্য গ্রেফতার

Coxsbazar Rab pict 05.02.2017-2শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ::::

কক্সবাজারের সন্ত্রাস কবলিত জনপদ মহেশখালীর দুর্গম পাহাড়ে বিপুল অস্ত্র ও গোলাবারুদ সহ এনাম বাহিনীর ২ সদস্য গ্রেফতার করেছে র‌্যাব-৭। অভিযানে ১২ টি দেশীয় অস্ত্র ও বিপুল পরিমান গুলাবারুদসহ ১২ মামলার পলাতক আসামী মো: সেলিম (৩৫) ও মো: এরশাদুল্লাহ(২৬)কে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এর একটি টীম।

শনিবার গভীর রাত থেকে রোববার সকাল ৭টা পর্যন্ত একটানা উপজেলার হোয়ানক কেরুনতলী দুর্গম পাহাড়ি এলাকায় একটি খামার বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ তাদের গ্রেফতার করে র‌্যাব সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলেন , উপজেলার হোয়ানক কেরুনতলী এলাকার সাবেক চেয়ারম্যান মৃত আবদুল মাবুদের ছেলে ও গোলাম আযমের দেহরক্ষী আকতার হামিদের ছোট ভাই মোঃ সেলিম ও একই ইউনিয়নের কালালিয়াকাটা এলাকার জাফর আহমদের ছেলে মোঃ এরশাদুল্লাহ।

র‌্যাব-৭ কক্সবাজারের কোম্পানী কমান্ডার মেজর মোঃ রুহুল আমিন রোববার বিকাল ৫ টায় র‌্যাব কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে জানান, শনিবার গভীর রাত থেকে রোববার সকাল ৭টা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ কক্সবাজারের ইউনিটের সদস্যরা মহেশখালীর উপজেলার হোয়ানক কেরুনতলী দুর্গম পাহাড়ি এলাকায় জনৈক স্বপনের খামার বাড়িতে  অভিযান চালিয়ে ২ টি বিদেশী ওয়ান শুটার গান, ১টি ২২ বোর রাইফেল, ১টি ডিবিবিএল বন্দুক,৭ টি এসবিবিএল বন্দুক, ১ টি ওয়ান শুটারগান, ৩৫ রাউন্ড শটগানের গুলি, ৪ রাউন্ড ৩০৩ রাইফেলের গুলি, ৪৬ রাউন্ড এক্স ২২ বোর রাইফেলের গুলি, ১’শত ৬ টি গুলির খালি খোসাসহ সন্ত্রাসী ১২ মামলার পলাতক আসামী মোঃ সেলিম (৩৫) ও মোঃ এরশাদুল্লাহ (২৬) কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত সেলিমের বিরুদ্ধে ৩ টি হত্যা মামলাসহ ১২ টি মামলা ও মোঃ এরশাদুল্লাহর বিরুদ্ধে ৬ টি মামলা রয়েছে বলে থানা সূত্রে প্রকাশ।

এব্যাপারে র‌্যাব বাদী হয়ে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের র্পূবক গ্রেফতারকৃতদেরকে মহেশখালী থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে র‌্যাব সূত্রে প্রকাশ।

প্রসংগ, গত ৪ জানুয়ারী মহেশখালীর আরেক পাহাড়ি এলাকায় অস্ত্রের কারখানায় অভিযান চালিয়ে ২২টি দেশীয় অস্ত্র, ২২টি গুলি ও ৩৩টি অস্ত্র তৈরির সরঞ্জামসহ দুই কারিগরকে আটক করেছিলেন র‌্যাব-৭ এর সদস্যরা।

পাঠকের মতামত: