ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সড়ক ও জনপথ বিভাগের নির্দেশ উপেক্ষিত ঃ ফের গোপনে নির্মাণ কাজ শুরু

chakaএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় সড়ক ও জনপথ বিভাগের নির্দেশ অমান্য করে ফের কাজ শুরু করেছে মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাড়ী সংলগ্ন এলাকায় বহুতল ভবনের নির্মানের কাজ। সমানতালে এগিয়ে চলছে মহাসড়কের পাশে চকরিয়া শহরের ঢাকা ব্যাংকের লাগোয়া সড়ক বিভাগের জায়গা দখল করে নির্মিতব্য ওয়ান সেভেন ষ্টার শপিং কমপ্লেক্স নামের বহুতল বাণিজ্যিক ভবনের নির্মাণ কাজ। জায়গা দখল ও নির্মাণ কাজ অব্যাহত থাকার ঘটনায় একেবারে নীরব দর্শকের ভুমিকা পালন করছে সড়ক বিভাগের কর্মকর্তারা।

স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে মহাসড়কের পাশে মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাড়ী সংলগ্ন এলাকায় আব্দুর রাজ্জাক নামের একব্যক্তি গত একমাস পূর্বে থেকে সড়ক বিভাগের জায়গা দখলে নিয়ে সেখানে বহুতল ভবন নির্মানের কাজ শুরু করে। বিষয়টি জানার পর চকরিয়া সড়ক বিভাগের উপ- সহকারী প্রকৌশলী এহেসান গত ২২ জানুয়ারী সকালে ওই এলাকা পরির্দশন করে নির্মিতব্য ভবন নির্মানের কাজ বন্ধ করে দেন।

অভিযোগ উঠেছে, অভিযুক্ত ভবনের মালিক কৌশলে সড়ক বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে ফের নির্মাণ কাজ শুরু করেছে। অপরদিকে বেশ জুড়েসুরে এগিয়ে চলছে চকরিয়া শহরের ঢাকা ব্যাংকের উত্তর পাশে সড়ক বিভাগের জায়গার উপর বিলাস বহুল ভবন বাণিজ্যিক ভবন নির্মানের কাজ। তবে কাজের শুরুতে কক্সবাজার সড়ক বিভাগের নির্বাহি প্রকৌশলী রানাপ্রিয় বড়–য়ার নির্দেশে অধীনস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের জায়গা চিহিৃত করে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়ে সেখানে সীমানা এলাকায় লাল দাগ লিখে চলে যান। কিন্তু কিছুদিন বন্ধ থাকার পর বর্তমানে ওই ভবনের নির্মাণ কাজ চলছে বেশ জুড়েসুরে। স্থানীয়দের দাবি, সড়ক বিভাগের কর্মকর্তারা এখান থেকে সুবিধা পেয়েছেন। ফলে তাঁরা সরকারি জায়গা দখল করে বাণিজ্যিক মার্কেট নির্মাণ কাজ অব্যাহত থাকলেও এখন বিষয়টি নিয়ে আর সামনে আসছেনা।#

পাঠকের মতামত: