ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগের ইশতেহার তৈরি শুরু: শেখ হাসিনা

hasinaaনিজস্ব প্রতিবেদক :::

আগামী নির্বাচনের জন্য আওয়ামী লীগের ইশতেহার তৈরির কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য দলটির নেতা-কর্মীকে প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।
শনিবার বিকেলে ধানমন্ডিতে তার কার্যালয়ে দলটির সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময়ের সময় সূচনা বক্তব্যে শেখ হাসিনা এসব কথা বলেন।আওয়ামী লীগ ক্ষমতায় আসলে মানুষের উন্নতি হয়, বিএনপি আসলে মানুষের দুর্ভোগ বাড়ে। বিএনপি ও জামায়াতের সাথে আওয়ামী লীগের এখানে পার্থক্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৪ সালের নির্বাচনে যে ইশতেহার ছিল তার চেয়ে বেশী কাজ করা হয়েছে গত তিন বছরে।
আগামী নির্বাচনে কীভাবে কাজ করা হবে সে বিষয়ের ইশতেহার নিয়ে কাজ শুরু করেছে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী বলেন, যতটুকু আমরা ওয়াদা করেছিলাম সেটা সম্পন্ন করেছি। আবার ২০১৪ তে এসে আমাদের যে নির্বাচনী ইশতেহার ছিলো সে কাজও অনেক ক্ষেত্রে আমরা যা বলেছি তার থেকে বেশি করেছি। এটাই হচ্ছে আওয়ামী লীগ। আবার সামনে নির্বাচন আসছে। সেখানে আমাদের ম্যানিফেস্টো কি হবে সেগুলো নিয়ে চিন্তাভাবনা হচ্ছে।
শেখ হাসিনা আরো বলেন, সবচেয়ে বড় বিষয় হলো সততার শক্তি। সেটা যদি না থাকতো আমি পারতাম না। আমার সততার শক্তি ছিলো। তারা চেষ্টা করেছিলো আমার পরিবার থেকে শুরু করে সকলের ওপর একটা দোষারোপ করতে। কিন্তু আমরা তো এখানে দুর্নীতি করে আখের গোছাতে আসিনি। আমরা মানুষের জন্য কাজ করতে এসেছি।
শেখ হাসিনা বলেন, বিএনপি ক্ষমতায় এলে দেশে খুন-খারাবি বেড়ে যায়। আওয়ামী লীগ এলে উন্নয়ন হয়।
প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ দায়িত্ববোধ থেকেই কাজ করে। আওয়ামী লীগ নিজের জন্য নয়, দেশের জন্য কাজ করে। এটাই হলো আওয়ামী লীগ ও বিএনপি-জামায়াতের মধ্যে পার্থক্য।
দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, “আপনাদের আত্মবিশ্বাস ও দৃঢ়তার সঙ্গে দেশের জন্য কাজ করতে হবে। দেশের জন্য আত্মত্যাগ করতে হবে।”
সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক শেষে প্রধানমন্ত্রী দলের কার্যনির্বাহী সংসদের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

পাঠকের মতামত: