ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজার মেডিকেল কলেজ হোস্টেলে আসন বঞ্চিত হলো ছাত্রলীগের ২৬ কর্মী

coxsbazar-madical-college_1কক্সবাজার প্রতিনিধি ::

কক্সবাজার মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস হোস্টেলে ছাত্রদল-শিবিরের কর্মীদের ঠাঁই হয়েছে। তবে বঞ্চিত হয়েছে ছাত্রলীগের কর্মীরা। এক্ষেত্রে অনিয়মও করা হয়েছে বলে অভিযোগ। এমন অভিযোগ করেছেন, মেডিকেল কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার কক্সবাজার প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়। সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন কক্সবাজার মেডিকেল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তফা ইমন।
লিখিত বক্তব্যে তিনি জানান, কক্সবাজার মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের হোস্টেলে শিবিওে প্রায় ২২জন এবং ছাত্রদলের ছয়জনকে আসন বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু কলেজ ছাত্রলীগের ২৬জন কর্মীকে আসন বঞ্চিত করা হয়েছে।
ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তফা ইমন প্রশ্ন রেখে বলেন, আওয়ামী লীগ সরকার থাকা অবস্থায় কিভাবে ছাত্রদল ও শিবির কর্মীরা হোস্টেলে আসন পায়? আর ছাত্রলীগ কর্মীরা কেন পায় না? আমি এই প্রশ্নগুলো আমি যথাযথ কর্তৃপক্ষের কাছে রাখছি।
তিনি বলেন, আমরা কর্তৃপক্ষের নিকট জানতে চাই- কি উদ্দেশ্যে এবং কোন অপরাধে ছাত্রলীগ কর্মীদের আসন বরাদ্দ থেকে বঞ্চিত করা হয়েছে।
মোস্তফা ইমন বলেন, আমাদের একটাই দাবি, আমরা আমাদের ক্যাম্পাসকে ছাত্রদল ও শিবিরমুক্ত দেখতে চাই এবং বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক ছাত্রলীগ কর্মীদের আসন বরাদ্দ চাই। না হলে আমরা কঠোর আন্দোলনে।
বঞ্চিত ছাত্রলীগ নেতাদের আসন বরাদ্দ দেয়া না হলে আগামীতে অবস্থান ধর্মঘট ও আমরণ অনশনসহ নানা আন্দোলনের হুঁশিয়ারি দেন মোস্তফা ইমন।
এক প্রশ্নের জবাবে মোস্তফা ইমন বলেন, কলেজ ছাত্রলীগের সভাপতিসহ তার অনুসারীরা আসন বরাদ্দ পেয়েছেন। কিন্তু তিনি বঞ্চিতদের নিয়ে মাথা ঘামাচ্ছেন না।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, কক্সবাজার মেডিকেল কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ হোসাইন ও সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলামসহ আরো অনেকে।

পাঠকের মতামত: