ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ইউনিয়ন পরিষদের তথ্য সেবা কেন্দ্রসহ বাজারে ১০ দোকানে দুর্ধর্ষ চুরি

churiচকরয়িা অফসি:

চকরিয়ায় ইউনিয়ন পরিষদের তথ্য সেবা কেন্দ্রসহ পাশের একটি বাজারে অন্তত ১০টি দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের মানিকপুর নতুন ও পুরোনো বাজারে এ চুরি ঘটনা ঘটে। বাজার দুইটি পাশাপাশি এলাকায় অবস্থিত।

সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র-দুই এর উদ্যোক্তা সুমন কান্তি দাশ বলেন, মঙ্গলবার রাত ১২ মধ্যে পুরোনো বাজারের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়ি চলে যান। এরপর রাত আনুমানিক আড়াই থেকে তিনটার দিকে চোরের দল বাজারে হানা দেয়। এসময় চোরের দল ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র, পাশের মোহাম্মদ হোছাইনের মুদির দোকান ও ইউনুছের মুদির দোকানের তালা ভেঙে ভেতেরে ঢুকে সর্বস্ব লুটে নেয়। সুমন আরো দাশ বলেন, তথ্য সেবা কেন্দ্র থেকে একটি ল্যাপটপ, তিনটি কম্পিউটার, একটি করে ক্যামেরা, প্রিণ্টার, স্ক্যানার, চারটি মডেম ও ৩০ হাজার টাকা নিয়ে যায়। এছাড়া অন্য দুইটি দোকান থেকে ৪৫ হাজার টাকাসহ মালামাল লুট করে। পরিষদের তথ্য সেবা কেন্দ্রে চুরির ঘটনায় উদ্যোক্তা সুমন দাশ বাদি হয়ে গতকাল চকরিয়া থানায় সাধারণ ডায়েরি করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য মিনার হোসেন বলেন, মঙ্গলবার রাতে তাঁর মুদির দোকানসহ মানিকপুর নতুন বাজারের ৭টি মুদি ও চাউলের দোকানে চুরি হয়েছে। এসব দোকান থেকে বিকাশের টাকা ও নগদ চার লাখ টাকা এবং প্রায় ৩লাখ টাকার মালামাল লুট করেছে। তিনি বলেন, চুরি যাওয়া দোকানের মধ্যে আটটি বিকাশ এজেন্ট কাম মুদির দোকান।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল ইসলাম খান বলেন, ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রসহ বাজারের বেশ কিছু দোকানে চুরির ঘটনাটি জানানো হয়েছে। পুলিশের পক্ষ থেকে চোর সনাক্ত ও তাদেরকে গ্রেফতারে চেষ্টা চলছে।

 

পাঠকের মতামত: