ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

দেড়বছর পর বাড়ি ফিরলেন অপহৃত কিশোরী

ggচকরিয়া অফিস :

অপহরণের দেড়বছর পর বাড়ি ফিওে আসেন কথিত অপহৃত কিশোরী নাজমা আক্তার। গত শনিবার সকালে ওই কিশোরী চট্টগ্রাম থেকে তার চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের গ্রামের বাড়িতে এসেছে। ২০১৫ সালের ২৬জুন ওই কিশোরী অপহরণের শিকার হয়েছেন এমন অভিযোগে তার মা ছুরা খাতুন চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করেন। পরে একই বছরের ২৫ নভেম্বর চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মেয়েকে অপহরণের অভিযোগে একটি নালিশী মামলা করেন তিনি।

আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য চকরিয়া থানার ওসিকে নির্দেশ দেন। আদালতের নির্দেশে মামলাটির তদন্ত করনে তৎকালীন হারবাং পুলিশ ফাড়ির আইসি দেবাশীষ সরকার। তিনি বদলী হলে মামলাটির তদন্তের দায়িত্ববার নেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন কক্সবাজার ব্রাঞ্চের উপ-পরির্দশক মোহাম্মদ হাসান। বর্তমানে মামলাটির তদন্ত কার্যক্রম চলছে।

হারবাং ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার আমিনা খাতুন বলেন, মেয়েকে অপহরণের অভিযোগে তার মা ছুরা খাতুন আদালতে বাদি হয়ে মামলা করলেও দেড়বছর পর গত শনিবার সকালে ওই মেয়ে স্বেচ্ছায় বাড়িতে ফিরেছে। ঘটনাটি জানার পর আমরা পরিষদের চৌকিদার পাঠিয়ে তাকে এনে জিজ্ঞাসাবাদ করেছি। তিনি বলেন, মেয়েটি বলেছে ঘটনার দিন মা ছুরা খাতুন তাকে মারধর করে। এ কারনে রাগ করে সে এক মহিলার সাথে চট্টগ্রামে পালিয়ে যায়। তাকে কেউ অপহরণ করেনি। চট্টগ্রামের একব্যক্তির বাসায় গৃহকর্মীর কাজ করতো। প্রায় ১৭মাস সেখানে চাকুরী করার পর বাসার সকলের অগোচরে শনিবার সকালে চকরিয়ায় নিজের বাড়িতে পালিয়ে চলে আসে। ##

পাঠকের মতামত: