ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারে হোটেল কক্ষ বুকিংয়ের নামে সক্রিয় প্রতারক চক্র

147অনলাইন ডেস্ক :::

ডিসেম্বর ও জানুয়ারি মাসে পর্যটন মৌসুমের ভিড়কে পুঁজি করে কক্সবাজারে হোটেল কক্ষ বুকিং নিয়ে একটি প্রতারক চক্র পর্যটকদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিতে তৎপর হয়ে পড়েছে। চক্রটি  কক্সবাজার সাগর পাড়ের তারকামানের হোটেলের ওয়েব সাইট হ্যাক করে বিকাশে পর্যটকদের কাছ থেকে অর্থ আদায়ে নেমেছে।

ঘটনা জানাজানির পর আজ সোমবার পুলিশকে অভিযোগ করেছে একটি তারকা হোটেল কর্তৃপক্ষ।

জানা গেছে, আগামী ১৬ ডিসেম্বরের পর থেকে জানুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত কক্সবাজারের প্রায় সব তারকা হোটেলের কক্ষ বুকিং হয়ে গেছে। মাঝারিমানের হোটেল ও গেস্ট হাউজের কক্ষ  এখন পর্যন্ত খালি থাকলেও তারকামানের আবাসিক হোটেলে তেমন কোনো কক্ষ খালি নেই। এ অবস্থায় প্রচুর সংখ্যক পর্যটক কক্সবাজারে আসতে মরিয়া হয়ে উঠেছে। এসব ভ্রমণেচ্ছু লোকজন হোটেল কক্ষ বুকিংয়ের জন্য নানাভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এমন পরিস্থিতির সুযোগকে পুঁজি করে কক্সবাজারে আসতে আগ্রহী পর্যটকদের কাছ থেকে কৌশলে টাকা হাতিয়ে নিতে মাঠে নেমেছে প্রতারক চক্র।

এ ধরনের একটি ঘটনার কথা জানিয়ে তারকামানের হোটেল লং বীচের হেড অব অপারেশন এম তারেক জানিয়েছেন, কক্সবাজারে হোটেল কক্ষ বুকিং পেতে হলে এখনি অনলাইনে দেওয়া মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করে প্রতারক চক্র। এমনকি হোটেল লং বীচের ওয়েব সাইট হ্যাক করে দিয়ে তারা কৌশলে কক্সবাজারে আসতে ইচ্ছুক পর্যটকদের কক্ষ বুকিংয়ের নামে বিকাশে টাকা আদায় করছে। তিনি জানান, এমন ঘটনার অভিযোগ এনে কক্সবাজার সদর মডেল থানায় আজ সোমবার অভিযোগ জানানো হয়েছে। এতে বলা হয়, কক্ষ বুকিং দেওয়ার নামে একটি চক্র যোগাযোগ করার জন্য গুগলে ভুয়া মোবাইল নম্বর দিয়েছে। এ নম্বরে এক ব্যক্তি যোগাযোগ করলে হোটেল লং বীচে কক্ষ বুকিং নিতে বিকাশের মাধ্যমে টাকা জমা দিতে বলে।

কক্সবাজার মডেল থানার ওসি আসলাম হোসেন বলেন, “পর্যটকদের সঙ্গে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টার বিষয়ে সাধারণ অভিযোগ পেয়েছি। প্রতারকদের চিহ্নিত করে আটক করতে অভিযান চলছে। ” অভিযোগকারী হোটেল লং বীচের ব্যবস্থাপনা পরিচালক এম তারেক বলেন, “প্রতারক চক্রটি কক্সবাজারের সব হোটেলের নাম ব্যবহার করে প্রতারণা চালিয়ে যাচ্ছে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে। ” প্রতারণার এমন ঘটনায় কক্সবাজারের হোটেল মোটেলের ব্যবস্থাপনায় আতঙ্ক সৃষ্টি হয়েছে।

পাঠকের মতামত: