ঢাকা,বুধবার, ৬ জুলাই ২০২২

শোকজের পরেও কর্মস্থলে অনুপস্থিত লামা হাসপাতালের ডাঃ শ্রাবনী

22মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা প্রতিনিধি ঃ
দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণে হাজিরা খাতায় অনুপস্থিত লিখে বেতন বন্ধ ও শোকজ করা হয়েছে লামা হাসপাতালের ডেন্টাল সার্জন শ্রাবনী নাথ কে বলে জানায় বান্দরবান জেলা সিভিল সার্জন উদয় শংকর চাকমা। এদিকে ডাঃ শ্রাবনীর বিরুদ্ধে কর্মস্থলে প্রায় অনুপস্থিত, রোগীদের সাথে খারাপ ব্যবহার, উর্দ্ধতন কর্মকর্তাদের নির্দেশনা না মানা ও হাসপাতাালে না থেকে প্রাইভেট চেম্বার করার অভিযোগ তুলেছে চিকিৎসা সেবা বঞ্চিত এলাকাবাসি।

১৭ নভেম্বর বৃহস্পতিবার লামা হাসপাতালে সরজমিনে গিয়ে দেখা যায়, কনসালট্যান্ট ডেন্টাল ডাঃ শ্রাবনী নাথ এর কক্ষটি তালা বন্ধ। তিনি কোথায় আছে জানতে চাইলে সঠিক কোন উত্তর পাওয়া যায়নি হাসপাতালের অন্যান্য ডাক্তার ও অফিসের কর্মচারীদের কাছে। এদিকে তখন বেলা সাড়ে ১২টা বাজলেও অজ্ঞাত কি কারণে তার হাজিরা খাতায় অনুপস্থিত দেখানো হয়নি। ডাক্তারদের অনিয়মের কারণে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে লামা ২লাখ জনগণ এমনটি জানায় চিকিৎসা সেবা নিতে আসা লাইনে দাঁড়িয়ে থাকা লোকজন।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৪ আগষ্ট ২০১৪ইং লামা হাসপাতালে যোগদান করেন ডাঃ শ্রাবনী নাথ। যোগদানের পর থেকে প্রায় হাসপাতালে অনুপস্থিত থাকেন ডাঃ শ্রাবনী নাথ। কিছু বললে খোদ উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে অশালিন আচরণ করে ডাঃ শ্রাবনী।

ডাঃ শ্রাবনী নাথ বলেন, আমি গতকাল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে মোখিকভাবে অবহিত করে বাড়িতে চলে এসেছি। আমি অসুস্থ।

বিষয়টি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ উইলিয়াম লুসাই কে জানালে তিনি এই প্রতিবেদককে বলেন, আমি ব্যবস্থা নিচ্ছি। তার বেতন বন্ধ আছে। আজকে শ্রাবনী ছুঁটি নেননি।

ডাঃ শ্রাবনীর নানান অনিয়মের সত্যতার স্বীকার করে বান্দরবান জেলা সিভিল সার্জন উদয় শংকর চাকমা জানান, তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, আরো ২জন ডাক্তার গাইনি বিশেষজ্ঞ ডা. মাকসুদা বেগম ৩১ জানুয়ারী ২০১৬ইং ও ডা. মো. আবুল বশর সুফিয়ান ০১ জুন ২০১৬ইং যোগদান করলেও তাদের হাসপাতালে দেখা না যাওয়া অভিযোগ রয়েছে।

পাঠকের মতামত:

 
error: Content is protected !!