ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় পৌর আদর্শ শিক্ষা নিকেতন স্কুলের জায়গা জবরদখলের অভিযোগ!

ovijogএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পৌর সভার মগবাজার এলাকায় চকোরী পৌর আদর্শ শিক্ষা নিকেতনের জমি জবরদখল করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। জবরদখলে বাঁধা দেয়ায় সন্ত্রাসীরা ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে হুমকি ধাকমি দিচ্ছে। এ ঘটনায় থানায় অভিযোগ দেয়ার পরও কাউকে গ্রেফতার না করায় স্কুলের শিক্ষক শিক্ষার্থী, অভিভাবকদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

চকরিয়া পৌরসভার মগবাজারস্থ চকোরী পৌর আদর্শ শিক্ষা নিকতনের প্রধান শিক্ষক ওসমান গণি জানান; স্থানীয় প্রভাবশালী ব্যক্তি সরওয়ার আলম ওই স্কুলের জমিতে তার জমি আছে বলে দাবী করে আসছে। তিনি ইতিপূর্বে ওই জমি জবরদখল করে নিবে বলেও হুমকি দিয়েছিলেন। এতে প্রধান শিক্ষক ওসমান গণি কক্সবাজারের যুগ্ম জেলা জজ(২য়) আদালতে অপর মামলা দায়ের করেন। কক্সবাজারের যুগ্ম জেলা জজ(২য়) আদালত ওই জমিতে অনু প্রবেশে প্রতিপক্ষের বিরুদ্ধে ১৪৪ ধারা জারি করেন। এতে আরও ক্ষিপ্ত হয়ে গত কয়েক দিন ধরে সরওয়ার আলম আদলতের নিষেধাজ্ঞা অমান্য করে ওই জমি জবর দখল করতে গেলে প্রধান শিক্ষক এতে বাঁধা দেন। কিন্তু জবর দখল কারীরা আদলতের নিষেধাজ্ঞা অমান্য করে গত কয়েক দিন ধরে টিনের ঘেরা বেড়া দেয়ার কাজ চালিয়ে যাচ্ছে। প্রধান শিক্ষক ওসমান গণি(৪৫)কে স্কুলে যাওয়ার সময় প্রতিনিয়ত হুমকি ধামকি ও গাল মন্দ করে আসছে। এতে তিনি প্রাণ ভয়ে স্কুলে যেতে পারছেন না।

এ ঘটনায় প্রধান শিক্ষক ওসমান গনি চকরিয়া থানায় একটি অভিযোগ দিয়েছেন। এ ব্যাপারে পুলিশ জানিয়েছে; ঘটনাটি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। সরওয়ার আলম জানান; সেখানে তিনি তার জমি দখল করছেনর। প্রধাস শিক্ষক ওসমান গনি জানান; সকুলের জমিতে সরওয়ারের কোন জমি নেই। এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করেননি। #

পাঠকের মতামত: