ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বাড়ির ফেরার পথে বৃদ্ধকে পিটিয়ে নগদ দুই লাখ টাকা ছিনতাই

chintaiএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার চিরিঙ্গা-বদরখালী সড়কের লাল ব্রীজ এলাকায় বাড়ি ফেরার পথে বদিউল আলম (৬২) নামের এক বৃদ্বকে এলোপাতাড়ি পিটিয়ে মাটিতে ফেলে নগদ দুই লাখ টাকা লুটে নিয়ে গেছে চিহিৃত ছিনতাইকারী চক্র। মঙ্গলবার রাত আনুমানিক সাতটার দিকে সড়কের লাল ব্রীজের সন্নিকট এলাকায় ঘটেছে এ ছিনতাইয়ের ঘটনা। ঘটনার পর স্থানীয় লোকজনের সহযোগিতায় ওই বৃদ্ধকে উদ্ধার করে গতকাল রাত দশটার দিকে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ওই ব্যক্তির বাড়ি উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের ঈদমনি পশ্চিমপাড়া গ্রামে। তিনি ওই গ্রামের মৃত আজু মিয়ার ছেলে।

আহত ব্যক্তির ছেলে মোহাম্মদ হানিফ জানান, তার সৌদি প্রবাসী বড়ভাই মোহাম্মদ কাইছার মোবাইল ফোনে বাবার কাছে খবর দেন বাড়ির জন্য এক লাখ ৯০ হাজার টাকা পাঠানো হয়েছে। ওই টাকা আনতে আমার বাবা বদিউল আলম গতকাল মঙ্গলবার বিকেলে একা চকরিয়া উপজেলা সদরের চিরিঙ্গাস্থ এক নিকট আত্মীয়ের কাছে যান। সন্ধ্যার পর ওই টাকা গুলো একটি ব্যাগে ভরে নিয়ে তিনি গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। রাত আনুমানিক সাতটার দিকে তিনি চিরিঙ্গা বদরখালী সড়কের লালব্রীজ রাস্তার মাথায় নামেন।

ছেলে মোহাম্মদ হানিফ আরো জানান, গাড়ি থেকে তার বাবা টাকা নিয়ে সামনে কিছুদুর গেলে ব্রীজের ওপর আগে থেকে উৎপেতে ৭-৮জন ছিনতাইকারী সামনে এসে গতিরোধ করে তার বাবাকে (বদিউল আলম) ঝাপটে ধরেন। এক পর্যায়ে তাঁরা টাকার ব্যাগ নিয়ে টানা হেঁচড়া শুরু করলে তিনি ব্যাগ দিতে অনীহা দেখান। তখন ছিনতাইকারীরা তাকে এলোপাতাড়ি পিটিয়ে ও কিল-ঘুষি মেরে গুরুতর জখম করে মাটিতে ফেলে দেন। এরপর তাঁরা টাকা নিয়ে পালিয়ে যায়।

আহত ব্যক্তির ছেলে হানিফ অভিযোগ করেছেন, ঘটনায় জড়িত বেশ কজন ছিনতাইকারীকে তার বাবা ছিনতে পেরেছেন। তাঁরা হলেন ঈদমনি এলাকার ফজল করিমের ছেলে মান্নান ডাকাত, তার সহযোগি পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের দরবেশকাটা অংশের লালব্রীজ এলাকার কোরবান আলীর ছেলে জমির প্রকাশ অতুল্লাহ, নুরুল আমিনের ছেলে নেছার ডাকাত, গোলাম কাদেরের ছেলে নুর মুহাম্মদ প্রকাশ (শকপুতু)। আহত বৃদ্ধ বদিউল আলম জানান, বাড়ি থেকে টাকা আনতে চিরিঙ্গা শহরে যাওয়া, আবার টাকা নিয়ে বাড়ি যেতে লালব্রীজে গাড়ি থেকে নামা সব গতিবিধি আগে থেকে পর্যবেক্ষন করেন মান্নান ডাকাত। ঘটনার সময় সে ছিনতাইকারীদের নেতৃত্ব দিয়েছেন। এ ঘটনায় থানায় মামলা দায়ের করার প্রস্ততি চলছে বলে জানিয়েছেন আহত ব্যক্তির ছেলে মোহাম্মদ হানিফ।

পাঠকের মতামত: