ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

বান্দরবান-মায়ানমার সীমান্তে স্থলমাইন বিস্ফোরনে আহত ৩

11মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান প্রতিনিধি :::

বান্দরবান-মায়ানমার সীমান্তের কাছে বড়থলি এলাকায় স্থলমাইন বিস্ফোরণে ৩জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। সীমান্তের জারুলছড়ি এলাকায় শনিবার রাতে এ ঘটনা ঘটে। আহতরা হল, রিংরাউ মুরুং, পুইকুয়ে নাং খুমি ও কুলে খুমি। আহতদের উদ্ধার করে পার্শ¦বর্তী বান্দরবানের রুমা উপজেলার সেনাবাহিনীর সুংসং পাড়া ক্যাম্পে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। অবস্থার অবনতি হলে রোববার সকালে বান্দরবানের রুমা উপজেলা সদরে নিয়ে আসা হয়েছে।

বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আপ্রমং মারমা জানান, আহত ৩জন শনিবার রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের জারুলছড়ি এলাকায় পাহাড়ি গয়াল কিনতে যান। তারা সীমান্তের কাছাকাছি এলাকায় গয়াল খুঁজতে গেলে সেখানে বিস্ফোরণে ৩জন আহত হন।

তিনি আরো জানান, আহতদের মধ্যে পুইকুয়ে নাং খুমি ও কুলে খুমির বাড়ি বান্দরবানের রুমা উপজেলার প্রংফু খুমি পাড়ায়। অন্যজন রিংরাউ মুরুং বাড়ি বড়থলির জারুলছড়ি পাড়ায়। স্থানীয়রা ধারনা করছেন এটি স্থলমাইন বিস্ফোরক হতে পারে। সীমান্তে বিচ্ছিন্নতাবাদী ও সন্ত্রাসী তৎপরতা দমনে মায়ানমারের নিরাপত্তা বাহিনী এসব বিস্ফোরকগুলো মাটিতে পুঁতে রাখে বলে সীমান্তের বসবাসকারী লোকজন জানিয়েছেন।

বড়থলি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য ইয়ংরু মুরুং জানান, বিস্ফোরণে দুইজন মারাত্মক আহত হয়েছেন।

বিস্ফোরনে ৩জন আহত নিশ্চিত করে রুমা সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল আরিফুল ইসলাম সাংবাদিককে জানান, ৩জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তারা কিভাবে আহত হয়েছেন তা জানা যায়নি। আহতদের চিকিৎসার জন্য বান্দরবানের রুমায় সেনাবাহিনী জোনের চিকিৎসা কেন্দ্রে নিয়ে আসা হয়েছে।

পাঠকের মতামত: