ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সাজাপ্রাপ্ত দুই সহোদরের অপরাধ কোন মতেই থামছে না

cnচকরিয়া অফিস:

সাজাপ্রাপ্ত আসামী আবদুর রহমান (৫৫) তার ভাই সামসুল আলম (৩৫) বেপোরোয়া হয়ে উঠেছে। তারা এলাকার নিরীহ জনতার উপর একের পর এক অন্যায় অত্যাচারের চালাচ্ছে বলে জানান এলাকাবাসী। সন্ত্রাসী আবদুর রহমান ও সামসুল আলম চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডেও পূর্নগ্রামের মৃত মোজাফফর আহমদের ছেলে।

জানা যায়, সন্ত্রাসী আবদুর রহমান ও তার ভাই সামসুল আলমের বিরুদ্ধে ভুমিদস্যুতা, চুরি ডাকাতি, লুটপাট ও অপহরণ মামলা সহ চকরিয়া থানায় একাধিক মামলা রয়েছে। মামলা থাকার পরও পুলিশ তাদের কখনও গ্রেফতার করেনি। এমন কী একটি মামলায় দুইজনের দেড় বছর করে সাজা হলেও এলাকায় বিদর্পে ঘুরে বেড়াচ্ছেন। খুটাখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পূর্নগ্রামে তাদের পৈতৃকভাবে তেমন সম্পত্তি না থাকলেও এলাকার নিরীহ মানুষের জমি জবরদখল করে ভোগ দখল করছেন। এই সহোদরের নেতৃত্বে পূর্নগ্রামের নিরহ মানুষের জমি দখল, চুরি-ডাকাতি ও অপহরণের মতো ঘটনা নিত্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তাদের কাছে বেশ কিছু অবৈধ অস্ত্রের পাশাপাশি লাইসেন্স করা বন্দুকও রয়েছে। এসব অস্ত্র ডাকাত ও ভূমিদস্যুদের ভাড়া দেন বলে জানান স্থানীয় লোকজন।

এদিকে এলাকাবাসি জানান, ১৯৯৪ সালে আবদুর রহমান ও তার ভাই সামসুল আলমের বিরুদ্ধে চুরি, ডাকাতি ও লুটপাটের অভিযোগে মামলা নং জিআর ১১/৯৪। আরও একটি মামলা নং জিআর ৪২/৯৮ ইং রয়েছে। এরমধ্যে জিআর ১১/৯৪ মামলায় কক্সবাজার জেলা জজকোর্টে দুই ভাইয়ের বিরুদ্ধে দেড় বছর কারাদন্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুইমাসের কারাদন্ড দেন আদালত। আদালতে তাদের সাজা হলেও এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ। এরপর থেকে তারা বেপরোয়া হয়ে উঠে। তারা অপরাধ কর্মকান্ড করেও প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এতে পূর্নগ্রামবাসির মধ্যে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। বসতভিটা-জায়গা কিংবা চাঁদা দাবি করেন তাই নিয়ে আতঙ্কে থাকতে হচ্ছে সাধারণ মানুষের। ফলে এসব সন্ত্রাসীদের অত্যাচার আর হুমকিতে এখন অতিষ্ঠ এলাকার সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা।

খুটাখালী ইউনিয়নের পূর্নগ্রামের স্থানীয় কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে জানান, খাস জমি জবরদখল আর চাঁদাবাজি করে তাদের দিন চলে। বর্তমান ওইএলাকায় আতঙ্কের নাম আবদুর রহমান ও সামসুল আলম। এরা নামে বেনামে এলাকায় মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধমূলক ব্যবসা চালিয়ে আসছে দীর্ঘদিন। কিন্তু অভিযোগ পাওয়া যায় না এমন অজুহাতে কোনো ব্যবস্থা প্রহণ করে না প্রশাসন। দুই ভাইয়ের অপরাধ কর্মকান্ড কোন মতেই থামছেই না। চিহিৃত সন্ত্রাসী ও সাজাপ্রাপ্ত আসামী আবদুর রহমান ও সামসুল আলমকে দ্রুত গ্রেফতার করে উপযুক্ত শাস্তি প্রদানে হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসি। #

 

পাঠকের মতামত: