ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় জাতীয় স্যানিটেশন প্রচার অভিযান মাস উপলক্ষে বর্ণাঢ্যর‌্যালী

w2এম.জিয়াবুল হক, চকরিয়া :::

জাতীয় স্যানিটেশন প্রচার অভিযান অক্টোবর মাস উপলক্ষে গতকাল শনিবার সকালে কক্সবাজারের চকরিয়া পৌরসভা ও উপজেলা জনস্বাস্থ্য বিভাগের আয়োজনে জনসচেতনতা মুলক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্টিত হয়েছে। এদিন বেলা ১১টায় পৌরসভা মিলনায়তন থেকে শুরু করে র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদিক্ষন করে ফের পৌরসভা মিলনায়তনে গিয়ে শেষ হয়। এরপর দুপুর ১২টায় পৌরসভার সম্মেলন কক্ষে অনুষ্টিত হয় আলোচনা সভা।

অনুষ্টিত র‌্যালীতে নেতৃত্ব দেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মো.আলমগীর চৌধুরী। অংশ নেন পৌরসভার ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মকছুদুল হক মধু, ২নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিম, ৩নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বশিরুল আইয়ুব, ৭নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জামাল উদ্দিন, ৮নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক মুজিব, পৌরসভার কর্মকর্তা জহুরুল মাওলা, মো.নাজিম উদ্দিন, সফিউল আলম, ওসমান গণি, ফরিদুল ইসলাম, রাজীব চৌধুরী, পৌরসভা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধুলু, পৌরসভা মৎস্যজীবিলীগের সাধারণ সম্পাদক আবদুল হামিদ, সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন প্রমুখ। এছাড়াও র‌্যালীতে পৌরসভার সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারী, জনস্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

র‌্যালী শেষে অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, গ্রামে হোক, শহরে হোক একজন মানুষকে সুন্দর ও সুস্থ থাকলে হলে স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবহার নিশ্চিত করতে হবে। অনিরাপদ স্যানিটেশন ব্যবহারের কারনে নানা ধরণের রোগ-বালাইয়ের সৃষ্টি হয়। তাই চকরিয়া পৌরবাসির মাঝে নিরাপদ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে মাসব্যাপী স্যানিটেশন মাস উপলক্ষে জনসচেতনতা কার্যক্রম পরিচালনা করা হবে। যাতে জনগনের মাঝে স্বাস্থ্যসম্মত স্যানিটারী ল্যাট্রিন ব্যবহার নিশ্চিত করা যায়। তিনি বলেন, সরকারের সফল এ উদ্যোগ জনগনের দৌড়গোড়ায় পৌঁছানোর মাধ্যমে আগামীতে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের সকল এলাকায় শতভাগ স্বাস্থ্য সম্মত স্যানিটেশনের আওতায় অর্ন্তভুক্ত করা হবে। এ জন্য পৌরসভার প্রত্যেক ওয়ার্ডে কাউন্সিলরবৃন্দ সকলস্থরের সমাজ প্রতিনিধিদেরকে সম্পৃক্ত করে এব্যাপারে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করবেন। মেয়র আলমগীর চৌধুরী স্যানিটেশন মাসের সফলতা অর্জনে পৌরবাসির সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেছেন সভায়। #

পাঠকের মতামত: