ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

র‌্যাব-পুলিশের তদন্তে ষড়যন্ত্র ফাঁস: রিজভী

rijviঅনলাইন ডেস্ক :::

ইতালীয় নাগরিক চেজারে তাভেল্লা হত্যাকাণ্ড নিয়ে র‌্যাব ও পুলিশের পরস্পরবিরোধী বক্তব্য এই মামলায় বিএনপি নেতা এম এ কাইয়ুমকে ষড়যন্ত্রমূলকভাবে ফাঁসানোর প্রমাণ বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ভিআইপি লাউঞ্জে ইয়ুথ ফোরামের উদ্যোগে ‘রক্তাক্ত ২৮ অক্টোবর: আজকের প্রেক্ষাপট’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, র‌্যাবের ডিজি বলছেন- তাভেল্লা হত্যার সঙ্গে নিউ জেএমবির নেতারা জড়িত। আর তারপরেই সংবাদ সম্মেলন করে ডিবির জয়েন্ট কমিশনার বলছেন, না আমরা তদন্ত করে দেখেছি, এটার সঙ্গে কাইয়ুম সাহেব ও তার ভাইরা জড়িত। বাহ! আজকে এরাই তাদের বির্তক তৈরি করেছে। এর মাধ্যমে ফাঁস হয়ে গেলো যে, এটা একটা ষড়যন্ত্র।

রিজভী বলেন, নূন্যতম গণতান্ত্রিক ও নাগরিক অধিকার হরণের বিরুদ্ধে মানুষের প্রতিবাদ-বিক্ষোভ চাপা দেওয়ার কৌশল হিসেবে সরকারই জঙ্গিবাদ সৃষ্টি করছে।

তিনি বলেন, আজকে গণতন্ত্র হত্যা করা, মানুষের নাগরিক অধিকারকে হত্যা করা, ‘গণতন্ত্রের যে সকল নূন্যতম অবদানকে দলিত করা- এটার জন্য দৃষ্টিটাকে অন্যদিকে ফিরিয়ে রাখতে এই জঙ্গি সৃষ্টি করছে। মানুষ ওই দিকে তাকিয়ে থাকবে, সরকারের অপকর্মের দিকে চাইবে না। এটা করে দিয়ে বিএনপির নাম ঢুকাও, তাদের জড়িত করো।’

দেশের নির্বাচন ব্যবস্থা পুরোপুরি ধ্বংস করে দেওয়া হয়েছে উল্লেখ করে রিজভী বলেন, নির্বাচন কমিশন এতো ন্যক্কারজনক দালালি করছে যে বিশ্বের অন্য কোনো দেশে যার দৃষ্টান্ত নেই। আইনশৃঙ্খলা বাহিনী, নির্বাচন কমিশন, জনপ্রশাসন ও সংসদ এই সরকারের সিলমোহরের কাজ করছে।

পাঠকের মতামত: