ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগের সম্মেলন স্থলে নিচ্ছিদ্র নিরাপত্তা থাকবে : আইজিপি

163276_154আইজিপি একেএম শহিদুল হক বলেছেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে নিচ্ছিদ্র নিরপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যান ও তার আশপাশের এলাকায় নিরপত্তা নিশ্চিত করতে আইনশৃংখলা বাহিনীর পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সম্মেলনকে ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য আইনশৃংখলা বাহিনীর প্রায় দশ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে।

আজ শুক্রবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনস্থল ও মঞ্চ পরিদর্শন শেষে আইজিপি সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, সম্মেলনস্থল ও আশপাশের কয়েকটি এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। গোটা এলাকা তিনটি কন্ট্রোল রুম থেকে মনিটরিং করা হবে। সম্মেলন চলাকালে কোন কোন রাস্তায় যানবাহন চলাচল করবে না বা কোন রাস্তা দিয়ে কারা চলাচল করবে সে ব্যপারে পুলিশের পক্ষ থেকে আগেই জানানো হয়েছে। নগরবাসীর জন্য কিছু রাস্তায় সাময়িক বন্ধ করা হলেও তা মাঝে মধ্যে খুলে দেয়া হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ একটি দায়িত্বশীল দল। আমরা আশা করি না সম্মেলন চালাকালে তাদের অভ্যন্তরীণ কোন্দল বা এ ধরনের কোনো বিশৃংখলা ঘটবে। আর যদি এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা ঘটে তাবে আওয়ামী লীগের পক্ষ থেকে গঠিত শৃংখলা কমিটি রয়েছে। প্রথমে তারাই বিষয়টি দেখবে। এরপর প্রয়োজন হলে তারা পুলিশের সহায়তা নেবে।

পাঠকের মতামত: