ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

কক্সবাজার লালদীঘিতে নির্মাণাধীন অবৈধ স্থাপনা উচ্ছেদ চেয়ে আবেদন

pic-2প্রেস বিজ্ঞপ্তি ::::
কক্সবাজার শহরে ঐতিহ্যবাহী লালদীঘিতে নির্মাণাধীন অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবী জানিয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে লিখিত আবেদন জানিয়েছে কক্সবাজার সোসাইটি।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল(অব.) ফোরকান আহমেদের কাছে এ আবেদন পত্রটি হস্তান্তর করেন কক্সবাজার সোমাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন ইয়ুথ এনভায়রণমেন্ট সোসাইটি(ইয়েস) কক্সবাজারের সভাপতি ইব্রাহিম খলিল মামুন, কক্সবাজার সোসাইটির সহ-সভাপতি করিম উল্লাহ,সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলমগীর প্রমুখ।

লিখিত আবেদনে বলা হয়েছে, সমস্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে লালদীঘিটি রক্ষার জন্য কক্সবাজারের একাধিক সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসুচী পালন করে আসছে।

এ ছাড়া কক্সবাজারবাসীর আবেদনের প্রেক্ষিতে পরিবেশবাদী সংগঠন বেলা’র পক্ষ থেকে হাইকোর্টে একটি রিট মামলাও করা হয়েছে। ওই মামলায় কক্সবাজারের লালদীঘিতে নির্মাণাধীন সমস্ত অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ দিয়েছে আদালত। এরপরও দেশের প্রচলিত আইন ও আদালতের নিষেজ্ঞা উপেক্ষা করে দীঘিতে ওইসব অবৈধ স্থাপনার নির্মাণ কাজ অব্যাহত থাকলেও প্রশাসনের পক্ষ থেকে এখনো কার্যকর কোন ব্যবস্থা নেয়া হয়নি। যা সম্পুর্ণ আদালত অবমাননাকর।

পাঠকের মতামত: